Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর অবরোধ তুলে নিলেন শ্রমিকেরা

আটকে পড়া শ্রমিকদের সৌদি আরবের ভিসা প্রাপ্তি ও কাজের অনুমতির সময় বাড়াতে মৌখিক নোট পাঠানো হয়েছে

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৮ পিএম

অভিবাসী শ্রমিকেরা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে কথা বলেছেন ও তারা মন্ত্রণালয়ের অবরোধের তুলে নিয়েছেন। 

এর আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে উড়োজাহাজের টিকিট প্রাপ্তি ও ফ্লাইটের মাধ্যমে কর্মস্থল সৌদি আরবে পাঠানোর দাবিতে বিক্ষোভ করতে আসা শত শত প্রবাসী শ্রমিক রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় অবরোধ করেন। 

বিষয়টি মীমাংসার জন্য পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে দেখা করে ভিসার মেয়াদ ও ওয়ার্ক পারমিট বাড়ানোর দাবি জানান। 

পরে বিষয়টি নিয়ে মন্ত্রী তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করেন এবং তিনি জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়েল মাধ্যমে ইতোমধ্যে আটকে পড়া শ্রমিকদের সৌদি আরবের ভিসা প্রাপ্তি ও কাজের অনুমতির সময় বাড়াতে মৌখিক নোট পাঠানো হয়েছে।  


আরও পড়ুন - অভিবাসী শ্রমিকদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় অবরোধ


ইমরান আহমেদ বলেন, “তবে সৌদি আরব সরকারের সিদ্ধান্ত জানতে রবিবার (২৭ সেপ্টেম্বর) পর্যন্ত অপেক্ষা করতে হবে।”

প্রতিনিধি দলের অন্যতম সদস্য মহিউদ্দিন আশিক ঢাকা ট্রিবিউনকে জানান, মন্ত্রী তাদের সাথে সোমবার দেখা করতে বলেছেন।

সৌদি এয়ার লাইন্সের কার্যালয়ের সামনে প্রবাসী শ্রমিকদের বিক্ষোভ। <strong>সৈয়দ জাকির হোসেন/ঢাকা ট্রিবিউন</strong>

এদিকে, অবরোধকারীদের একটি প্রতিনিধি দল বিষয়টি নিয়ে আলোচনার জন্য ইতোমধ্যে মন্ত্রণালয়ে প্রবেশ করেছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান। 

তিনি বলেন, বিক্ষোভকারীদের আরেকটি দল পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সাথে দেখা করেছেন। 


আরও পড়ুন - টিকিটের দাবিতে কারওয়ান বাজারে ৫ হাজার সৌদি প্রবাসী 


তবে জালাল উদ্দিন নামে এক সৌদি আরব প্রবাসী বলেন, প্রতিমন্ত্রী বিক্ষোভকারীদের মধ্যে এমন পাঁচজনের একটি দলকে ডেকে পাঠিয়েছেন, যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।

মন্ত্রী তাদেরকে আশ্বস্ত করেছেন যে, তাদের ভিসার মেয়াদ ‍বৃদ্ধির জন্য বিষয়টি নিয়ে সৌদি কর্তৃপক্ষের সাথে বাংলাদেশ সরকার আলোচনা করবে। 

এর আগে সকালে বিমানের টিকিটের দাবিতে কারওয়ান বাজার এলাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও এলাকায় সৌদি আরব এয়ারলাইন্সের অফিসের সামনে জড়ো হয়েছিলেন প্রায় পাঁচ হাজার আটকে পড়া অভিবাসী শ্রমিক।

About

Popular Links