Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

লিবিয়া থেকে বাংলাদেশিদের ফেরাতে আইওএমের ৩য় ফ্লাইট মঙ্গলবার

দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের মঙ্গলবার সকাল সাড়ে ৭টার সময় দূতাবাস প্রাঙ্গণে চেক-ইন সম্পন্ন করার জন্য উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৭ এএম

লিবিয়ায় আটকা পড়া বা সেখানে বসবাস করা বাংলাদেশিদের মধ্যে যারা দেশে ফিরতে আগ্রহী তাদের জন্য আগামী মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। চলতি মাসে এটি হতে যাচ্ছে এ ধরনের তৃতীয় ফ্লাইট।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, “মঙ্গলবার ত্রিপলির মেতিগা বিমানবন্দর হতে সরাসরি আইওএমের একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে সংশ্লিষ্ট প্রবাসীদের দেশে ফেরত যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।”

লিবিয়ার রাজধানী ত্রিপলির প্রধান বিমানবন্দর মেতিগা।

দূতাবাসে আইওএমের প্রতিনিধির কাছে লাগেজ জমা করা প্রবাসীদের ফ্লাইট ধরার বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বিজ্ঞপ্তিতে আহ্বান জানানো হয়েছে।

তাদের মঙ্গলবার সকাল সাড়ে ৭টার সময় দূতাবাস প্রাঙ্গণে চেক-ইন সম্পন্ন করার জন্য উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে। সেখান থেকে চেক-ইন করা প্রবাসীদের নিয়ে বাস সকাল সাড়ে ৯টার সময় ত্রিপলির মেতিগা বিমানবন্দরের উদ্দেশে রওনা হবে।

করোনাভাইরাস জনিত পরিস্থিতিতে সবাইকে মাস্ক এবং গ্লাভস পরিধান করার জন্য বিশেষ অনুরোধ করা হয়েছে।

এর আগে, চলতি সেপ্টেম্বরে দুটি ফ্লাইটে করে মোট ৩২৩ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়। তাদের মধ্যে কয়েকজনকে ইউরোপ যাওয়ার পথে সমুদ্র থেকে উদ্ধার করা হয়েছিল।

About

Popular Links