Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘আকাশবীণা’র দরজা ঠিক আছে, শুধু র‌্যাফট খুলে গেছে : বিমান

‘আকাশবীণা’র দরজা ভাঙা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে বুধবার বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৭ পিএম

বিমানের নতুন উড়োজাহাজ বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’র কোনো দরজা ভাঙেনি বা দরজার কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে জানিয়েছে জাতীয় পতাকাবাহী সংস্থাটি।

‘আকাশবীণা’র দরজা ভাঙা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে বুধবার বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

সংস্থাটি জানায়, জরুরি নির্গমন দরজার সাথে সংশ্লিষ্ট একটি র‌্যাফট খুলে গেছে। জরুরি অবস্থায় যাত্রীদের উড়োজাহাজ থেকে বের হওয়ার জন্য এই র‌্যাফট দরজার সাথে সংযুক্ত থাকে। এর মাধ্যমে যাত্রীরা দ্রুত উড়োজাহাজ থেকে বের হতে পারেন।

গত মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে মালয়েশিয়া থেকে ঢাকায় ফেরে আকাশবীণা। যাত্রীদের নেমে যাওয়ার পর নিয়মিত গ্রাউন্ড চেকের অংশ হিসেবে উড়োজাহাজটি প্রকৌশল বিভাগের কাছে হস্তান্তর করা হয়। পরে উড়োজাহাজে পরবর্তী ফ্লাইটের যাত্রীদের খাবার ওঠানোর জন্য দরজা খোলার সময় র‌্যাফট খুলে যায়।

এ ঘটনায় প্রয়োজনীয় পরীক্ষা শেষে ঢাকা থেকে সিঙ্গাপুরে ড্রিমলাইনারের নির্ধারিত ফ্লাইট ১৮ মিনিট দেরিতে ৮টা ৪৩ মিনিটে ঢাকা ছাড়ে।

উড়োজাহাজটি স্বাভাবিকভাবে চলাচল করছে এবং বুধবার সন্ধ্যা পর্যন্ত ৬টি ফ্লাইট পরিচালিত হয়েছে বলে জানিয়েছে বিমান।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, র‌্যাফট খুলে যাওয়ার বিষয়ে কারো কোনো দায়িত্বে অবহেলা আছে কি না সে বিষয়ে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে।

About

Popular Links