Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধুকে নিয়ে 'আপত্তিকর মন্তব্য', নোয়াখালী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার

একই সাথে ওই শিক্ষার্থীকে কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে

আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ০৪:৩৯ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে’র ছবি তুলে বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড ও বিভিন্ন্ আপত্তিকর মন্তব্য করায় এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ইফতেখার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে’র ছবি তুলে বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড ও বিভিন্ন্ আপত্তিকর মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করায় করায় শৃংখলা বোর্ডের অনুষ্ঠিত জরুরী সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র ফয়েজ আহমেদকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সাথে তাকে কেন স্থায়ী বহিস্কার করা হবে না এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ৫ দিনের মধ্যে নোবিপ্রবি রেজিস্ট্রার বরাবর জানাতে তাকে নির্দেশ দেয়া হয়েছে।

About

Popular Links