Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অত্যাধুনিক ১০০ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে দ্রুত টিকা পেতে তাদের সরকার সব ধরনের সহায়তা করবে বলে জানান মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী

আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ১০:৫৯ পিএম

কোভিডসহ অন্যান্য চিকিৎসাসেবায় সহায়তা দিতে আগামী কয়েক দিনের মধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্র নতুন ও অত্যাধুনিক অন্তত ১০০ ভেন্টিলেটর বুঝিয়ে দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমেরিকা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যেকোনো দুর্যোগে আমেরিকা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এবারের কোভিড মোকাবিলা করতেও আমেরিকা বাংলাদেশের নানা খাতে সার্বিকভাবে সহায়তা করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভেন্টিলেটর মেশিন ও গ্যাস এনালাইজার মেশিন হস্তান্তর বিষয়ক এক বৈঠক শেষে মন্ত্রী এসব কথা বলেন।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় যুক্তরাষ্ট্রের পক্ষে দেশটির উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলারসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে করোনাভাইরাস সঙ্কট মোকাবিলায় উভয় দেশের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করা হয়।

বৈঠকে আগামীতে টিকা উৎপাদন শুরু হলে দেশটির পক্ষ থেকে বাংলাদেশকে সব ধরনের সহায়তার আশ্বাস এবং বাংলাদেশকে দ্রুত টিকা পেতে তাদের সরকার সব ধরনের সহায়তা করবে বলে জানান মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান।

বৈঠকের শেষ পর্যায়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে দুটি উন্নত গ্যাস এনালাইজার মেশিন হস্তান্তর করেন স্টিফেন ই বিগান ও আর্ল আর মিলার।

About

Popular Links