Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

দ্বিতীয় মামলায় মোজাম্মেলকে গ্রেফতারের আবেদন খারিজ

জ্যোতির্ময় বড়ুয়া বলেন, “দ্বিতীয় জামিন পেয়ে যাওয়ায় মোজাম্মেলের মুক্তি এখন শুধু সময়ের ব্যাপার”।

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০৭:২৯ পিএম

ঢাকার একটি আদালত যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে বিস্ফোরক দ্রব্য আইনে গ্রেফতার ও রিমান্ডের আবেদন খারিজ করে দিয়েছেন।

মহানগর হাকিম মো: মাজহারুল ইসলাম মোজাম্মেলের জামিন মঞ্জুর করেন। এর আগে দিনের শুরুতে মোজাম্মেল হকের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়ার জামিন আবেদনের শুনানির পর আদালত এই সিদ্ধান্ত দেন।

বিস্ফোরক দ্রব্য আইনের মামলাটি এই বছরের ফেব্রুয়ারিতে কাফরুল থানায় দায়ের করা হয়। পুলিশ এই মামলায় তাকে ১০ সেপ্টেম্বর আটক করে রিমান্ডের আবেদন করে।

জ্যোতির্ময় বড়ুয়া বলেন, “দ্বিতীয় জামিন পেয়ে যাওয়ায় মোজাম্মেলের মুক্তি এখন শুধু সময়ের ব্যাপার”।

মঙ্গলবার মিরপুর থানায় দায়েরকৃত চাঁদাবাজির মামলায় মোজাম্মেলকে জামিন দেওয়া হয়। দুলাল নামে এক পরিবহণ শ্রমিক এই মামলাটি দায়ের করেছিলেন।

৬ সেপ্টেম্বর নারায়নগঞ্জের সানারপাড় এলাকার বাড়ি থেকে আটক হওয়ার পর থেকেই যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল তার জামিন দাবি করে আসছেন। 

ঐদিন আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

মামলায় উল্লেখ করা হয়, দুলালের কাছে মোজাম্মেল ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। তখন মোজাম্মেলকে তিনি ১০ হাজার টাকা প্রদান করেন।

তবে দুলালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিভিন্ন গণমাধ্যমের কাছে বলেন যে তিনি মোজাম্মেলকে ব্যক্তিগতভাবে চেনেন না এবং দাবি করেন যে দু’জন শ্রমিক নেতা তার কাছে একটি কাগজ দিলে তিনি শুধু সেখানে সাক্ষর করে দেন।


About

Popular Links