Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে পৃথক ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার

রবিবার বিকেল থেকে মুক্তিযোদ্ধা আমান আলী মন্ডলকে খুঁজে পাওয়া যাচ্ছিল না 

আপডেট : ২০ অক্টোবর ২০২০, ০২:৫৬ পিএম

টাঙ্গাইলে পৃথক ঘটনায় একদিনে মুক্তিযোদ্ধা ও শিশুসহ ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) ভোর থেকে বিকেলে পর্যন্ত কালিহাতী, সখীপুর, মির্জাপুর এবং ঘাটাইল উপজেলা থেকে পুলিশ এবং স্থানীয়রা এ সব লাশ উদ্ধার করে। 

ঘাটাইলে মিজানুর রহমান (৩২) নামে এক ট্রাক চালকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার বিকেলে উপজেলার লোকেরপাড়া ইউনিয়নের দশআনী বকশিয়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। 

স্থানীয় ইউপি সদস্য রাসেল তালুকদার বলেন, স্থানীয়রা ঝুলন্ত লাশ দেখে তাকে খবর দিলে তিনি ঘটনাস্থলে গিয়ে পুলিশকে অবগত করেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে ঘাটাইল থানার উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান বলেন, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তেরর টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে তিনি জানান। 

কালিহাতীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার পালিমা বাসস্ট্যান্ড সংলগ্ন পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহতের নাম আমান আলী মন্ডল (৮০)। তিনি স্থানীয় ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। সোমবার বিকেলে রাষ্ট্রীয় মার্যাদায় তাকে দাফন করা হয়।

আমান আলী মন্ডলের ছোট ভাই পিয়ার আলী মন্ডল বলেন, রবিবার সন্ধ্যার পর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। সোমবার বেলা ১১ টার দিকে পালিমা বাসস্ট্যান্ড সংলগ্ন পুকুরে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। তিনি ওই পুকুরে মাছ চাষ করতেন। তার হাতে বিদ্যুতের তার জড়ানো ছিল। এতে মনে হচ্ছে রবিবার সন্ধ্যার পর পুকুর পাড়ে বাল্ব লাগাতে গিয়ে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে পানিতে ডুবে যান।

সোমবার বিকেলে পালিমা দক্ষিণপাড়ায় নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এর আগে পালিমা হাইস্কুল মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

অপরদিকে, সখীপুরে সড়ক দুর্ঘটনায় ওয়াসিম (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার বাঘেরবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ওয়াসিম ওই এলাকার প্রবাসী আব্দুস সবুর মিয়ার ছেলে।

এলাবাবাসী সূত্রে জানা যায়, ওয়াসিম সোমবার সকালে বাড়ির পাশে শিশুদের সাথে খেলতে যায়। এ সময় বড়চওনা-ধইন্যাজানি সড়ক পারাপার হতে গেলে একটি অটোভ্যান তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে তার মৃত হয়। সখীপুর থানার এসআই বদিউজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, মির্জাপুরে ব্রিজের নিচে জমাটবদ্ধ পানিতে ডুবে মিথিলা (৮) নামের এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে উপজেলার কুমারজানি গ্রাম থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। নিহত ওই গ্রামের মানিক মিয়ার মেয়ে মিথিলা এবং সে স্থানীয় বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় এবং পরিবার সূত্রে জানা যায়, বিকেলে মিথিলার তার মা ও বড় ভাইয়ের সাথে কুমারজানি রেল লাইনের ব্রিজের নিচে মাছ শিকার করতে যায়। কিন্তু কোনো এক সময় মিথিলা সেখানকার পানিতে ডুবে যায়। পরে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় মিথিলাকে মৃত অবস্থায় পানির নিচ থেকে উদ্ধার করা হয়।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম শিপন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

About

Popular Links