Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রাক্তন স্ত্রীকে গলাকেটে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

তালাক দেওয়ার ক্ষোভে সাবেক স্ত্রীকে হত্যা করেন তিনি

আপডেট : ২২ অক্টোবর ২০২০, ০৯:২৮ পিএম

বগুড়া শহরের মালগ্রাম মধ্যপাড়ায় তালাক দেওয়ার ক্ষোভে সাবেক স্ত্রীকে গলাকেটে হত্যার অপরাধে রুবেল হক (২৭) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে বগুড়ার জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার এ রায় দেন।

আদালত সূত্র জানায়, রুবেল হক বগুড়া শহরের ঠনঠনিয়া শাহ্ পাড়ার বাসিন্দা। তিনি বিয়ে করেছিলেন মালগ্রাম মধ্যপাড়ার পিংকি আক্তারকে। বিয়ের পর থেকে রুবেল তার স্ত্রীকে বাবার বাড়ির সঙ্গে সম্পর্ক রাখতে বাধা দিতেন। বিষয়টি নিয়ে দাম্পত্য কলহ শুরু হলে বিয়ের আড়াই বছরের মাথায় পিংকি স্বামীকে তালাক দেন। এরপর থেকে রুবেল মোবাইল ফোনে পিংকিকে হুমকি দিতেন। 

২০১৮ সালের পহেলা জানুয়ারি বিকেল ৫টার দিকে রুবেল প্রাক্তন স্ত্রীর বাড়িতে গিয়ে তাকে গলাকেটে হত্যা করে পালিয়ে যান। এ ঘটনায় নিহত পিংকির বাবা সদর থানায় রুবেলের বিরুদ্ধে মামলা করেন।

যার পরিপ্রেক্ষিতে পুলিশের হাতে গ্রেফতারের পর রুবেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওই বছরের ২ জুন মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আবদুল মান্নান সরকার আদালতে রুবেলের বিরুদ্ধে চার্জশিট দেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত বৃহস্পতিবার রায় দেন।

About

Popular Links