Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: রায়হান হত্যা মামলার মূল আসামিকে শনাক্ত করা হয়েছে

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জনগণকে নিয়েই পুলিশ

আপডেট : ২৪ অক্টোবর ২০২০, ১০:৪৮ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “সিলেটের রায়হান হত্যা মামলার মূল আসামিকে শনাক্ত করা হয়েছে। তাকে ধরতে প্রচেষ্টা অব্যাহত আছে। খুব শিগগিরি তাকে আমরা ধরে ফেলবো বলে আশাবাদী। অপরাধ করে কেউ পার পাচ্ছে না। পুলিশ কোনো অপরাধ করেও ছাড় পাবে না।”   

শনিববার (২৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল-৩ আসনের সাবেক সাংসদ (এমপি) মতিউর রহমানের কবর জিয়ারত করতে ঘাটাইল যাওয়ার পথে টাঙ্গাইল সার্কিট হাউজে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, “জনগণকে নিয়েই পুলিশ। পুলিশ জনগণকে সাথে  নিয়ে কাজ করে।  সব কিছুতেই পুলিশ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। শুধু করোনা নয়, যে কোনো জাতীয় দুর্যোগে পুলিশ সামনে এসে দাঁড়ায়। করোনায় সময় যখন মৃত ব্যক্তির মরদেহ পরিবারের লোকজন নিতে চাইতো না। এমনকি ফেলে রেখে যেতো। তখন পুলিশ তাদের দাফন কাফনের ব্যবস্থা করেছে।”

“পুলিশ সদস্যরা সেখানেই অন্যায় করেছেন, যারাই শৃঙ্খলা ভঙ্গ করেছে তাদেরকে আইনের মুখোমুখি করা হয়েছে এবং তারা শাস্তিরও মুখোমুখি হয়েছেন। নৈরাজ্য সৃষ্টিকারীদের কাউকেই ছাড় দেয়া হচ্ছে না।” 

মন্ত্রী বলেন, “পুলিশ বাহিনীকে আধুনিকায়ন করতে যা যা প্রয়োজন তা করতে প্রধানমন্ত্রী কাজ করছেন। খুব শিগগিরই পুলিশ বাহিনীতে বৃহৎ আকারে হেলিকপ্টার যুক্ত করা হবে। এই করোনার সময় বাংলাদেশের সকল হাসপাতালের অবস্থা নাজুক হয়ে গিয়েছিললো, ঠিক তখন পুলিশ হাসপাতাল সেবা দিয়ে তাদের অবস্থান ধরে রেখেছে। পুলিশ হাসপাতাল মানুষের কাছে আস্থার জায়গায় পরিণত হয়েছে। পুলিশের ট্রেনিং এর ক্ষেত্রেও আমরা সমান তালে এগিয়ে যাচ্ছি। আমাদের নতুন নতুন ইউনিট-যেমন পিবিআই খুব ভালো কাজ করছে। পুলিশ যথাযথভাবে দায়িত্ব পালন করছে। পুলিশের আরো জনবল, দক্ষতা, সক্ষমতা বৃদ্ধি জন্য  যা যা প্রয়োজন প্রধানমন্ত্রী সেগুলো করে যাচ্ছেন।”

About

Popular Links