Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যমন্ত্রী: কয়েক দিনের মধ্যে ভ্যাকসিনের জন্য চুক্তি হবে

'শুধু ভ্যাকসিন পেলেই কিন্তু করোনাভাইরাস চলে যাবে না। ভ্যাকসিন পাওয়ার পরও আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে অর্থাৎ মাস্ক ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলতে হবে'

আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ১০:৩৫ পিএম

আগামী কয়েকদিনের মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন আনার জন্য উৎপাদনকারীদের সাথে সরকার চুক্তিবদ্ধ হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, “বিশ্বের অনেক দেশই করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি করছেন। তাদের সাথে আমরা যোগাযোগ করে যাচ্ছি। আশা করি অল্প সময়ের মধ্যে, আগামী ২-৪ দিনের মধ্যে তাদের সাথে আমরা একটি চুক্তি করতে পারবো।”

শনিবার (৩১ অক্টোবর) মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় শুভ্র সেন্টারে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত, দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, “করোনাভাইরাসের ভ্যাকসিন আনার জন্য সরকারের চেষ্টা চলছে। যখন ভ্যাকসিনের ব্যবস্থা হয়ে যাবে তখন সরকার ভালো মানের ভ্যাকসিন দেশে নিয়ে আসবে।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সকলেই একযোগে ভ্যাকসিন পাবে না। প্রথম পর্যায়ে হয়তো কিছু লোককে ভ্যাকসিন দিতে পারব। পরবর্তী ধাপে সকলকেই ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা যাবে। শুধু ভ্যাকসিন পেলেই কিন্তু করোনাভাইরাস চলে যাবে না। ভ্যাকসিন পাওয়ার পরও আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে অর্থাৎ মাস্ক ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।”

মন্ত্রী আরও বলেন, “তুলনামূলকভাবে করোনাভাইরাসে আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। যুক্তরাষ্ট্রে সোয়া দুই লাখ লোক মারা গেছেন। আমরা একটি মৃত্যুও চাই না। আমরা অনেক ভালো আছি। স্বাস্থ্যবিধি মেনে চলেছি বিধায় আমরা ভালো আছি। আর কিছুদিন ধৈর্য্য ধরতে হবে।”

এখনও দেশ থেকে করোনাভাইরাস চলে যায়নি উল্লেখ করে জাহিদ মালেক বলেন, “সামনে শীতের দিনে করোনাভাইরাস বাড়ার সম্ভবনা আছে। বিশ্বজুড়ে অনেক বেড়ে গেছে। আমাদের সর্তক থাকতে হবে। আমাদের স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে।”

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখার সেক্রেটারি মো. ইসরাফিল হোসেন।

About

Popular Links