Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসলাম নিয়ে মাদ্রাসাছাত্রীর ‘কটুক্তি’, আদালতে স্বীকারোক্তি

স্বীকারোক্তিমূলক জবানবন্দির পর অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আদালত তাকে রাজশাহীর সেফহোমে পাঠানোর নির্দেশ দেন

আপডেট : ০৩ নভেম্বর ২০২০, ০৫:৪০ পিএম

বগুড়ার শেরপুর উপজেলায় ইসলাম নিয়ে কটুক্তির অভিযোগে এক মাদ্রাসাছাত্রীকে (১৭) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে ওই কিশোরী। 

এর আগে ওই কিশোরীর বিরুদ্ধে শেরপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন এক ব্যক্তি। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সিয়াম হাসান এসব তথ্য দিয়েছেন।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, গত ১ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে ওই মাদ্রাসাছাত্রী তার ফেসবুক আইডিতে ইসলাম নিয়ে কটুক্তি করে বলে অভিযোগ করা হয়েছে। সেদিন রাতে বিক্ষুব্ধ লোকজন তার বাবার বাড়ি ঘেরাও করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কিশোরীকে গ্রেফতার ও বিচারের মুখোমুখি করার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করে। 

তিনি আরও জানান, পুলিশ রাতেই অভিযুক্তকে গাজীপুরের কালিয়াকৈরে বোনের বাড়ি থেকে গ্রেফতার করে। এসআই সিয়াম হাসান কালিয়াকৈর থেকে তাকে বগুড়ায় নিয়ে আসেন।

তদন্তকারী কর্মকর্তা এসআই সিয়াম জানান, মঙ্গলবার দুপুরে ওই কিশোরীকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে হাজির করা হয়। বিকেলে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আদালত তাকে রাজশাহীর সেফহোমে পাঠানোর নির্দেশ দেন।

 

About

Popular Links