Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই লাখ পিস ইয়াবাসহ পাঁচ রোহিঙ্গা আটক

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে বিজিবি

আপডেট : ০৫ নভেম্বর ২০২০, ০৪:২৭ পিএম

কক্সবাজারের নাইক্ষ্যংছড়ি সীমান্তে দুই লাখ পিস ইয়াবাসহ পাঁচ রোহিঙ্গা ও একজন বাংলাদেশি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। উদ্ধারকৃত ইয়াবার মূল্য আনুমানিক ছয় কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুআমতলী আম বাগান এলাকা থেকে ওই ছয়জনকে গ্রেফতার ও ইয়াবা উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বিজিবি'র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

আটককৃতরা হলো - উখিয়ার কুতুপালং লম্বাশিয়া-১, ব্লক-এ রোহিঙ্গা ক্যাম্পের মো. রহমত উল্লাহ (২৫), মো. মাহমুদুল হাসান (২১), মো. সেলিম (২২), মো. আমিন (২২), মো. জিয়াবুল হক (২৬) ও উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থ্যাইংখালী গ্রামের মো. জয়নাল আবেদীন (২৫)।

কক্সবাজার ৩৪ বিজিবি'র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, “মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশের গোপন খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি রেজু আমতলী বিওপির সদস্যরা বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউনিয়নের রেজুআমতলী আমবাগান নামক স্থানে ফাঁদ পেতে থাকে। পরে সকাল আনুমানিক সাাড়ে ৮টার দিকে সীমান্ত থেকে ছয়জন লোক বাংলাদেশের দিকে আসতে দেখে বিওপির টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় তারা পালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে তাদের শরীর তল্লাশি করে কোমরে লুঙ্গি ও গামছা মোড়ানো অবস্থায় আনুমানিক দুই লক্ষ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।”

About

Popular Links