Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘পদ না পেয়ে’ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ কর্মীর আত্মহত্যা

‘জীবনের এই শেষসময় কেনজানি মনে হচ্ছে এই ছাত্রলীগের নেশাটাই আমাকে শেষ করে দিলো, ঘর, পরিবার, ভালোবাসার মানুষ, সবকিছু হারিয়েছি এই রাজনীতির জন্যে’

আপডেট : ০৭ নভেম্বর ২০২০, ০১:০৯ পিএম

সাতক্ষীরার তালা উপজেলায় দলীয় পদ না পেয়ে ফেইবুকে স্ট্যাটাস দিয়ে এক ঘন্টা পর রিয়াদ হোসেন বাবু (২৫) নামে ছাত্রলীগের এক কর্মী  আত্মহত্যা করেছে বলে জানা গেছে।

শুক্রবার (৬ নভেম্বর) সন্ধ্যার দিকে নিজের ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়ে সে বিষপান করেন। সে তালা উপজেলার হরিসচন্দ্রকাটি গ্রামের শেখ মঞ্জুরুল রহমানের পুত্র।

ফেসবুক স্ট্যাটাসে তিনি বলেন, “ছোটবেলা থেকে আমার রক্তে মিশে আছে রাজনীতি। আমি বঙ্গবন্ধুর রাজনীতিতে বিশ্বাসি। তার দেখানো পথেই চলে আসছি আজ অবদি। চাকরি বা বিয়ে কোনোটাই করিনি ছাত্রলীগ করবো বলে। বাট আজ দলও টাকার কাছে জিম্মি। আমার জীবনে আর কি বাকি আছে, হয়তো বেঁচে থাকতাম দুমুঠো ভাতের জন্যে। কিন্তু যখন অসহায় মানুষগুলো কাঁদে আমি তাদের কান্না সহ্য করতে পারি না। আমার নেতা বঙ্গবন্ধুও পারিনি। তাই তো সে নিজের জীবন দিছে তবুও হার মানেনি, লড়াই করে গেছে অন্যায়ের বিপক্ষে সারাজীবন । আমিও অন্যায়কে প্রশ্রয় দিতে পারিনি তাই আমি খারাপ। আমার জীবনে আজ অবদি যতো খারাপ সময় তার সব কিছু এই রাজনীতির জন্যে। ভবিষ্যতের কথা ভাবিনি কখনও, আজ জীবনের এই শেষসময় কেনজানি মনে হচ্ছে এই ছাত্রলীগের নেশাটাই আমাকে শেষ করে দিলো। হারিয়েছি সব, ঘর, পরিবার, ভালোবাসার মানুষ, কাছের মানুষ সব সব কিছু হারিয়েছি এই রাজনীতির জন্যে। তাই চলে গেলাম এই নিষ্ঠুর সার্থের পৃথিবী থেকে ক্ষমা করে দিবেন আমাকে।”

নিহতের চাচা শেখ মেজবর জানান, কী কারণে সে আত্মহত্যা করছে তা আমার জানা নেই।

এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী বলেন, “উপজেলা কমিটি মাত্র দুই সদস্যের, সভাপতি এবং সাধারণ সম্পাদক। সাতক্ষীরা জেলা কমিটি বিলুপ্ত হওয়ায় উপজেলা কমিটি সেভাবেই আছে। আমরা সম্প্রতি কোন কমিটিও দেইনি, সে কারণে টাকা লেনদের কোন প্রশ্নই আসে না। সে উপজেলা ছাত্রলীগের আগের কমিটিতে ছিলো কিন্তু কোন পদে ছিলো সেটা বলতে পারবো না। আমার কমিটি আসার পর তাকে ছাত্রলীগে সক্রিয় দেখা যায়নি। তবে সে কেন এ ধরনের স্ট্যাটাস দিলো বিষয়টি বুঝতে পারছি না।”

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল বলেন, “বিষয়টি আমি শুনেছি আমরা ধারণা করছি সে পারিবারিক কলহের জের ধরেই আত্মহত্যা করেছে। বর্তমান লাশ ময়নাতদন্তে প্রেরণ প্রস্তুতি নিচ্ছি।”

 

About

Popular Links