Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজধানীতে বাসে আগুনের ঘটনায় মামলা

বৃহস্পতিবার রাত পর্যন্ত শাহবাগ ও পল্টন থানায় ২টি করে মোট ৪টি মামলা দায়ের করা হয়

আপডেট : ১৩ নভেম্বর ২০২০, ০১:৫৪ পিএম

রাজধানীর ৯টি স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনায় ৪টি মামলা দাযের করা হয়েছে। 

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাত পর্যন্ত শাহবাগ ও পল্টন থানায় ২টি করে মোট ৪টি মামলা দায়ের করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-উর-রশিদ একটি জাতীয় দৈনিককে জানান, দুইটি বাসে আগুন দেওয়ার ঘটনায় ৭০ জনসহ অজ্ঞাতনামা আরও বেশ কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে। অন্যদিকে, পল্টন থানায় আরও ৬৮ জনসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১২টার পর রাজধানী ঢাকায় দুটি সরকারি স্টাফ বাস ও বিআরটিসির একটি ডাবল ডেকার বাসসহ কমপক্ষে ৯টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল আহমেদ জানান, বেলা ১২টা ৩৫ মিনিটে গুলিস্তানের মধুমিতা সিনেমা হলের সামনে প্রথম বাসটিতে আগুন দেওয়া হয়। পরে বেলা দেড়টায় এলাকার পীর ইয়ামেনি মার্কেটের পাশে দ্বিতীয় বাসটিতে আগুন দেওয়া হয়। বেলা ১টা ৪৭ মিনিটের দিকে শাহবাগ এলাকার কাঁটাবনে ও খিলগাঁও এলাকার শাজাহানপুরে একটি করে আরও দুটি বাসে আগুন দেওয়া হয়। পরে বেলা ২টা ২ মিনিটের দিকে বাংলাদেশ সচিবালয়ের সামনে পঞ্চম, ২.২৮ মিনিটে নয়াবাজার এলাকায় ষষ্ঠ এবং ৪টা ৩২ মিনিটে ভাটারায় সপ্তম বাসে আগুন দেওয়া হয়।   

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটনের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমরা ধারণা করছি, ঢাকা-১৮ সংসদীয় আসনের নির্বাচনের সঙ্গে অগ্নিকাণ্ডের ঘটনার যোগসূত্র রয়েছে। আমরা তদন্ত সাপেক্ষে গণমাধ্যমকে বিস্তারিত জানাবো।”

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১, ১৭, ৪৩-৫৪ পর্যন্ত এবং এয়ারপোর্ট এলাকা ঢাকা-১৮ আসনের আওতাভুক্ত। রাজধানীর বিভিন্ন স্থানে বাসে যখন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সেসময় এসব এলাকার সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছিলেন।

About

Popular Links