Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘স্বপ্নে নির্দেশনা পেয়ে’ বিয়ে করলেন ৭৩ বছর বয়সী পীর!

২৩ বছর বয়সী স্নাতকপড়ুয়া ওই নববধূ পীরের মুরিদও ছিলেন

আপডেট : ২০ নভেম্বর ২০২০, ১০:০২ এএম

স্বপ্নযোগে বিয়ের নির্দেশনা পেয়ে স্নাতক পড়ুয়া ছাত্রীকে বিয়ে করেছেন ৭৩ বছর বয়সী জামশেদ আলম ওরফে “ফুল হুজুর” নামের ফেনীর এক কথিত পীর। 

বুধবার (১৮ নভেম্বর) দুপুরের দিকে ১০ লাখ টাকা কাবিনে ঢাকার আদালত এলাকায় ফুল হুজুর তরিকার প্রধান দরবারে বড় আয়োজনে বিয়ে সম্পন্ন হয়। নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ঢাকা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিয়ের খবর ছড়িয়ে পড়ার পর থেকে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে ওই পীরের বিরুদ্ধে। জামশেদ আলম ওরফে ফুলহুজুর নামে কথিত ওই পীর সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের বাসিন্দা। স্থানীয় ফতেহপুর গ্রামে তার নামে একটি দরবার শরিফও রয়েছে। বিশ্ব সুন্নি আন্দোলনের প্রতিষ্ঠাতা ইমাম হায়াতের অনুসারী তিনি। অন্যদিকে, নববধূ সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের বাসিন্দা। তিনি স্থানীয় একটি কলেজ থেকে স্নাতক পড়ছেন। তিনি নিজেও ওই পীর ফুলহুজুরের অনুসারী। 

দেলোয়ার হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “পরিবারিক সম্পর্কের কারণে  বিবাহ বন্ধনে আবদ্ধ  ওই তরুণী হুুজুরের আদর্শে অনুপ্রাণিত হয়ে এর আগে মুরিদ হন। হুজুর স্বপ্নযোগে বিবাহের নির্দেশনা পেয়ে  তরুণীর পরিবারের নিকট বিয়ের প্রস্তাব দিলে ওই ছাত্রী তা গ্রহণ করেন।”

ছাত্রীর নানা নুর করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, তার নাতনি আগে থেকেই হুজুরের আদর্শে অনুপ্রাণিত ছিলেন। হুজুর স্বপ্নযোগে বিবাহের নির্দেশনা পেয়ে বৃদ্ধ বয়সে বিবাহবন্ধনে আবদ্ধ হন। হুজুরের সাথে নাতনির বিয়ে দিতে পেরে আমরা খুশি। এতে রাষ্ট্রীয় অথবা ধর্মীয় আইনের কোন ব্যত্যয় ঘটেনি বলেও জানান তিনি।

 

About

Popular Links