Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেরুল বাড্ডার গোল্ডেন মনির আটক, অস্ত্র-স্বর্ণ উদ্ধার

রাতভর চলা অভিযানে মনিরের বাড়ি থেকে নগদ ১ কোটি ৯ লাখ টাকা, ৮ কেজি স্বর্ণ, একটি বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে

আপডেট : ২১ নভেম্বর ২০২০, ১০:২৬ এএম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শনিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর মেরুল বাড্ডায় ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে আটক করেছে র‌্যাব। এসময় অস্ত্র, স্বর্ণ, মাদক, ও কোটি টাকা উদ্ধার করা হয়।

এর আগে, শুক্রবার রাত ১০টা থেকে গোল্ডেন মনিরের বাড়ি, ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি জায়গায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে বিপুল পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। এছাড়া, বেশ কয়েকটি বিলাসবহুল গাড়িও জব্দ করেছে র‌্যাব।

“গোল্ডেন মনির” নামে পরিচিত এই সোনা ব্যবসায়ীর ছয়তলা বাড়িতে র‍্যাব-৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে শুক্রবার মধ্যরাতে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত অভিযান চলে। অবৈধ সম্পদ অনুসন্ধানে এই অভিযান চালানো হয় বলে জানায় র‌্যাব কর্মকর্তারা।

র‌্যাব জানায়, মনিরের বাড়ি থেকে নগদ ১ কোটি ৯ লাখ টাকা, চার লিটার মদ, ৮ কেজি স্বর্ণ, একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। অস্ত্র ও মদের পাশাপাশি ৯ লাখ টাকা মূল্যের ১০টি দেশের বৈদেশিক মুদ্রাও জব্দ করা হয়েছে।

তার বিরুদ্ধে বাড্ডা থানায় অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে বলেও জানিয়েছে র‍্যাব। র‌্যাব জানিয়েছে, মনিরের বিরুদ্ধে রাজউকের সিল নকল করে ভূমিদস্যুতার একটি ও দুদকের একটা মামলা রয়েছে।

মনিরের বাড়িতে পাঁচটি গাড়ি পাওয়া গিয়েছে, যারমধ্যে তিনটি গাড়ির বৈধ কাগজপত্র নেই বলে সেগুলো জব্দ করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তারা। এছাড়া, মনিরের ১ হাজার ৫০ কোটি টাকার উপর সম্পদের তথ্য পাওয়ার কথা জানিয়েছে র‌্যাব। বাড্ডা, নিকেতন, কেরানীগঞ্জ, উত্তরা, নিকুঞ্জে দুইশ’র বেশি প্লট রয়েছে তার।

নাম উল্লেখ না করে র‌্যাব জানায়, মনির একটি রাজনৈতিক দলের অর্থ জোগানদাতা।

এর আগে, শুক্রবার (২০ নভেম্বর) সকালে র‌্যাব সদর দপ্তরের “বোম ডিসপোজাল ইউনিট” সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর এলাকার উকিলপাড়া মহল্লার একটি বাড়িটি অভিযান চালায়। অভিযানের একপর্যায়ে বেলা ১১টার দিকে চার ব্যক্তি র‌্যাবের কাছে আত্মসর্মপণ করে।

র‌্যাবের দাবি আত্মসর্মপণকারীরা, জেএমবির পাবনা-সিরাজগঞ্জ আঞ্চলের প্রধান পাবনার সাঁথিয়ার কিরণ (২২), একই এলাকার নাঈমুল ইসলাম (২১), দিনাজপুর সদরের আতিয়ার রহমান (২২) ও সাতক্ষীরার তালা উপজেলার আমিনুল ইসলাম শান্ত (২৫)।

About

Popular Links