Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

শুক্রবার দিবাগত রাতে ১০/১২ জনের একটি দল চোরাচালানের উদ্দেশ্যে কাঁটাতারের কাছে চলে গেলে, ভারতের কুছনীমারা বিএসএফ ক্যাম্পের ৬ ব্যাটালিয়নের সদস্যরা গুলি ছোড়ে

আপডেট : ২১ নভেম্বর ২০২০, ১২:০৫ পিএম

কুড়িগ্রামের রৌমারী উপজেলার ‌সদর ইউ‌নিয়নের খাটিয়ামারী সীমান্তে বিএসএফ এর গুলিতে শাহীনুর রহমান ওরফে ফকির চাঁদ (২৮) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার খাটিয়ামারী সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২ ও ৬৩ এর কাছে এই ঘটনাটি ঘটে।

বিজিবি ৩৫ ব্যাটেলিয়ন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এসএম আজাদ ও রৌমারী থানার অ‌ফিসার ইনচার্জ (ও‌সি) মুনতাছের বিল্লাহ এই তথ্য নি‌শ্চিত করেছেন। নিহত ফকির চাঁদ খাটিয়ামারী গ্রামের বাসিন্দা ছিলো।    

পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে ১০/১২ জনের একটি দল সীমান্তে চোরাচালানের উদ্দেশ্যে জড়ো হয়। এসময় তারা কাঁটাতারের কাছে চলে গেলে ভারতের কুছনী মারা বিএসএফ ক্যাম্পের ৬ ব্যাটালিয়নের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে শাহীনুর গুলিবিদ্ধ হয়।

এসময় তা‌র সঙ্গীরা তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চি‌কিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ মরদেহ থানায় নিয়ে যায়।

এদিকে, বিজিবি ৩৫ ব্যাটেলিয়ন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এসএম আজাদ জানিয়েছেন, সীমান্তে গুলির ঘটনায় বিএসএফ’কে প্রতিবাদ চিঠি দেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “সীমান্তে চোরাকারবারী‌ প্রতিহত করতে বি‌জি‌বি স‌ক্রিয় রয়েছে। তবে স্থানীয়দের সহায়তা ছাড়া সেটা পু‌রিপু‌রি বন্ধ করা কষ্টসাধ্য। এজন্য স্থানীয় জনপ্রতি‌নি‌ধিসহ সকলের সহায়তা প্রয়োজন।”

About

Popular Links