Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

`সৎ হলে পিয়নকেও সালাম করতে রাজি আছি'

শনিবার বিকালে পিরোজপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

আপডেট : ২১ নভেম্বর ২০২০, ০৯:০৮ পিএম

সরকারী কর্মকর্তাদের টাকা পয়সার আকাঙ্ক্ষায় বিভোর না হওয়ার পরামর্শ দিয়েছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। 

শনিবার (২১ নভেম্বর) বিকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সরকারী সিরাজুল হক মাধ্যমিক বিদ্যলয়ের ৬তলা ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ পরামর্শ দেন।

মন্ত্রী বলেন, “পিরোজপুরের প্রশাসনে পুলিশসহ অন্যান্য দপ্তরে যারা আছেন, তারা চমৎকার কাজ করছেন। আমি কিন্তু অনাকাংখিত অনেক তথ্য পাই টাকা পয়সার প্রয়োজন আছে, তারপরেও একটা অনুরোধ থাকবে এর আকাঙ্ক্ষায় আপনারা একেবারে বিভোর হয়ে যাবেন না যাতে আমাকে কঠোর ব্যবস্থা নিতে হয়। যিনি সৎ তিনি পিয়ন হলেও আমি সালাম করতে রাজি আছি। যিনি অসৎ তিনি জেলা প্রশাসক হন অথবা অন্য দপ্তরের অন্য কর্মকর্তা হন তার বিরদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, “আমি চাইবো শিক্ষকরা ভালোভাবে শিক্ষা দিক। জাতির মেরুদণ্ড তৈরির দায়িত্ব শিক্ষকদের। আদর্শ শিক্ষায় যদি সন্তানদের শিক্ষিত করতে না পারি তাহলে পুঁথিগত বিদ্যা নিয়ে  কোনো লাভ নেই। এমএ পাশ, বিএ পাশের সার্টিফিকেট পেলো, ভালো শিক্ষা হলো না কোনো লাভ হবে না। সন্তানদের নৈতিকতা, মূল্যবোধের শিক্ষা দেন, সৎ হওয়ার শিক্ষা দেন। ভদ্রতা, শিষ্ঠাচার বাসা থেকে না শিখলে, স্কুল থেকে না শিখলে তাদের আর শেখানো যায় না।” এসময় তিনি শিক্ষকদের উদ্দেশে শিক্ষার্থীরা বড় হয়ে যাতে ঘুষ না খায় সেই শিক্ষা দেওয়ার আহ্বান জানান। 

রেজাউল করিম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘুমান না। তিনি জেগে থাকেন বিধায় আমরা বাংলাদেশের মানুষ ঘুমিয়ে থাকতে পারছি, আনন্দে আছি, আরামে আছি, নিশ্চয়তার ভেতর আছি। কোভিড-১৯ এর সময়ে দেশের একটা মানুষ যেন না খেয়ে মারা না যায় সে ব্যবস্থা তিনি করেছেন।” এসময় তিনি বলেন, “আমি ঠিকাদারীতে কমিশন নেই না, কাবিখায় কমিশন নেই না, পুলিশে নিয়োগে টাকা নেই না। আল্লাহ আমাকে অনেক ভালো রেখেছে।”


About

Popular Links