Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

সব দলের জন্য উন্মুক্ত সোহরাওয়ার্দী উদ্যান

সরকারের অভিযোগ কিংবা রাজনৈতিক উদ্দেশ্যে নয়, নিরাপত্তার কারণে বিভিন্ন সময়ে পুলিশ কিছু দলকে সমাবেশের অনুমতি দেয়নি। 

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৪ এএম

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সোহরাওয়ার্দী উদ্যানে নিবন্ধিত সকল রাজনৈতিক দল সমাবেশের অনুমতি পাবে বলে জানিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত রবিবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ২২তম জাতীয় কাউন্সিলে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন বলে ইউএনবির একটি প্রতিবেদনে বলা হয়েছে। 

এসময় সরকারের অভিযোগ কিংবা রাজনৈতিক উদ্দেশ্যে নয়, নিরাপত্তার কারণে বিভিন্ন সময়ে পুলিশ কিছু দলকে সমাবেশের অনুমতি দেয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এ বিষয়ে আমি পুলিশ কমিশনারকে আজ নির্দেশনা দিয়েছি। রাস্তা বন্ধ করে পল্টন বা জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করার কোনো প্রয়োজন নেই। সোহরাওয়ার্দী উদ্যান খোলা থাকবে এবং যারা অনুমতি চাইবে পুলিশ তাদের অনুমতি দেবে’। 

শনিবার গণভবনে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রথম বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ ও সভা আয়োজনের জন্য সকল নিবন্ধিত রাজনৈতিক দলকে অনুমতি দিতে পুলিশ কমিশনারকে জানানোর নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।   

তিনি বলেন, ‘নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিতে প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে পুলিশকে নির্দেশ দিয়েছেন’।  

উল্লেখ্য, বিগত সময়ে বিভিন্ন দল সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলেও পুলিশের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি।

About

Popular Links