Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে মৃতের সংখ্যা ছাড়ালো সাড়ে ৬ হাজার

গত ২৪ ঘণ্টায় আরও নতুন করে ৩৭ জনের মৃত্যু হয়েছে, অন্যদিকে শনাক্ত হয়েছে ২,২৯২ জন

আপডেট : ২৬ নভেম্বর ২০২০, ০৩:৫৫ পিএম

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে মোট মৃতের সংখ্যা সাড়ে ৬ হাজার ছাড়িয়ে ৬,৫২৪ জনে দাঁড়িয়েছে। একইসময়ে নতুন করে আরও ২,২৯২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হযেছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৫৬,৪৩৮ জনে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১১৮ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬,৪৯৪টি এবং আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৭,০৫২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৭,১৩,২০২টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩.৪৪%। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হার ১৬.৮২%।

নতুন যে ৩৭ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ এবং নারী ১২ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫,০০৭ জন বা ৭৬.৭৫% এবং নারী ১,৫১৭ জন বা ২৩.২৫%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৩%।

এদিকে, করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ২,২৭৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩,৭১,৪৫৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১.৩৮%।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্ব পরিস্থিতি

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী- বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৬ কোটি ছাড়িয়েছে। এছাড়া এ ভাইরাসে মৃতের সংখ্যা ১৪ লাখ ১৯ হাজারেরও বেশি।

About

Popular Links