Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

৯ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ‘আত্মহত্যা’

দুপুর দেড়টার দিকে জান্নাতুল বাড়ির লোকজনকে জানান, তিনি বাইরে যাচ্ছেন শ্যাম্পু কিনতে। কিন্তু এরপরই পাশের নির্মাণাধীন ৯ তলা ভবনের ছাদে উঠে লাফিয়ে পড়েন তিনি

আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ০৯:৩০ পিএম

কুমিল্লা সদরে উপজেলায় জান্নাতুল হাসিন (২৪) নামে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে কুমিল্লা নগরীর ঝাউতোলায় সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের পেছনে এ ঘটনা ঘটে।

মৃত জান্নাতুল কুমিল্লা সদরের ঝাউতোলা এলাকার বাসিন্দা ইদ্রিস মেহেদীর ছোট মেয়ে। 

বাবা ইদ্রিস মেহেদী জানান, রাজধানী ঢাকার মিরপুরে বড় বোনের বাসায় থাকত জান্নাতুল হাসিন (২৪)। সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) থেকে স্নাতক শেষে একটি বেসরকারি ব্যাংকে ইন্টার্নি করছিল সে। সোমবার (৩০ নভেম্বর) রাতে কাউকে কিছু না জানিয়ে কুমিল্লায় চলে আসে জান্নাতুল। মঙ্গলবার দুপুর পর্যন্ত বাড়িতেই ছিল, কিন্তু দেড়টার দিকে শ্যাম্পু কেনার কথা বলে বাইরে যায় সে। কিন্তু এরপরই বাড়ির পাশের নির্মাণাধীন ৯ তলা ভবনের ছাদে উঠে লাফ দেয় জান্নাতুল। 

আত্মহত্যা করার বিষয়ে জানতে চাইলে ইদ্রিস মেহেদী জানান, ঢাকা থেকে রাগ-ক্ষোভ নিয়ে রাতে কুমিল্লা আসে জান্নাতুল। রাতে খাওয়া-দাওয়াও করেনি। কোনো ছেলের সাথে সম্পর্ক ছিল কী না, তিনি সেটা জানেন না। অন্য কারও সাথে কোনো দ্বন্দ্ব ছিল কি না সেটাও বলতে পারেননি তিনি।

এছাড়া ঢাকা থেকে রাগ-ক্ষোভ নিয়ে কুমিল্লায় ফেরার বিষয়েও কিছু বলতে পারেনেনি ইদ্রিস মেহেদী।

স্থানীয় ১০ ওয়ার্ডের কাউন্সিলর মনজুর কাদের মনি জানান, আমরা অফিসের ভিতরে বসে কাজ করছি। অফিসের সামনে হঠাৎ বিকট শব্দ হলো। শব্দ শুনে বের হয়ে দেখি একটি মেয়ে মাটিতে পড়ে আছে। কয়েকজন দৌড়ে এসে মাথায় পানি দেওয়ার চেষ্টা করলো। এরমধ্যেই হাত-পা ছেড়ে দিয়ে মেয়েটি মারা গেলে।

কাদের মনি বলেন, আমরা সিসি টিভির ফুটেজ দেখে নিশ্চিত হয়েছি যে, মেয়েটি পাশের গোল্ড সিলভার কোম্পানির নির্মাণাধীন ৯ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েছে। 

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক বলেন, “যেহেতু মেয়েটি একটি নির্মাধীন বহুতল ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে মারা গিয়েছে, সে হিসেবে আমরা প্রাথমিকভাবে বলব আত্মহত্যা করেছে। ময়নাতদন্ত হবে এবং মৃত্যুর পিছনের ঘটনা জানতে পারলে তার কারণ বলা যাবে।”

About

Popular Links