Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাহজালালে ১০ কোটি টাকা মূল্যের সোনাসহ আটক ১

লুৎফরের শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্থায় ১৩০টি স্বর্ণের বার পাওয়া যায়

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২০, ০২:১৫ পিএম

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাতে ১৫ কেজি ওজনের ১৩০টি স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছেন শুল্ক কর্মকর্তারা।

আটক হওয়া লুৎফর রহমান মুন্সীর (৫৩) বাড়ি ময়মনসিংহ জেলায়।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার (প্রিভেনটিভ) মোহাম্মদ মারুফুর রহমান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান হওয়ার খবর পেয়ে তা প্রতিরোধে কাস্টমস হাউজ ঢাকার প্রিভেন্টিভ দল বিমানবন্দরের বিভিন্ন স্থানে অবস্থান নেন এবং নজরদারি করতে থাকেন।

তিনি আরও জানান, রাত ১১টার দিকে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৪ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে আসা লুৎফর রহমানকে শনাক্তের পর তল্লাশি করা হয়।

এ সময় লুৎফরের শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্থায় ১৩০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসব বারের মোট ওজন প্রায় ১৫ কেজি এবং আনুমানিক বাজারমূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

জব্দ করা স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানিয়েছেন উপকমিশনার মারুফুর রহমান খান।

এর আগে গত ১৮ নভেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ দল ৬০টি স্বর্ণের বারসহ একজনকে আটক করে।

উদ্ধার হওয়া ওই স্বর্ণের ওজন ছিল প্রায় ৭ কেজি। যার বাজার মূল্য ছিল ৫ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা।

এছাড়া গত ১৩ আগস্ট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কোটি ২২ লাখ টাকা মূল্যের ৩ কেজি ৭০০ গ্রাম স্বর্ণসহ দুবাই থেকে আগত এক যাত্রীকে আটক করে কাস্টম হাউস।

গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস, ঢাকার কর্তব্যরত বি শিফট কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আলমাস আলী নামে ওই ব্যক্তিকে শনাক্ত করেন এবং পরে তল্লাশি করা তার সাথে থাকা ব্যাগ স্ক্যানিং করে সেখান থেকে ২টি মিক্সার মেশিনের ভেতর বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ৩২টি সোনার বার উদ্ধার করা হয়, যার ওজন ৩ কেজি ৭০০ গ্রাম এবং আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ২২ লাখ টাকা।

About

Popular Links