Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

দক্ষিণ আফ্রিকায় চালু হলো ‘বঙ্গবন্ধু কেন্দ্র’

বিশ্বজুড়ে এ ধরনের কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাংলাদেশকে ইতিবাচকভাবে ব্র্যান্ডিং করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এরই মধ্যে বিদেশে ৭৮টি মিশনের মধ্যে ৬৮টিতে বঙ্গবন্ধু কেন্দ্র উন্মুক্ত করেছে বাংলাদেশ

আপডেট : ২১ ডিসেম্বর ২০২০, ০৯:২১ পিএম

দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন সম্প্রতি “বঙ্গবন্ধু কেন্দ্র” চালু করেছে। বিশ্বজুড়ে এ ধরনের কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাংলাদেশকে ইতিবাচকভাবে ব্র্যান্ডিং করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

হাইকমিশন জানায়, দক্ষিণ আফ্রিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেন্দ্রে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের ইতিহাস নিয়ে বাংলা ও ইংরেজি ভাষায় প্রায় চার শতাধিক বই সংগ্রহ করা হয়েছে।

এ পর্যন্ত বিদেশে ৭৮টি মিশনের মধ্যে ৬৮টিতে বঙ্গবন্ধু কেন্দ্র উন্মুক্ত করেছে বাংলাদেশ। সরকার বলছে, বাংলাদেশ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিচ্ছেদ্য।

সরকার বাংলাদেশ সম্পর্কে থাকা ভুল ধারণা পুরোপুরি পরিবর্তন করতে চায় এবং বিশ্বকে জানাতে চায় যে বাংলাদেশ প্রাণবন্ত অর্থনীতির সম্ভাবনাময় একটি দেশ।

বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করছে যা ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত চলবে এবং ২০২১ সালে মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপন করবে বাংলাদেশ।

About

Popular Links