Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেমের মৃত্যু

গত ১১ ডিসেম্বর কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হওয়ার পর তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিলো

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২০, ০৯:৪৮ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হাসেম। সাবেক সংসদ সদস্য হাসেমের বয়স হয়েছিলো ৭৮ বছর।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ২০ মিনিটের দিকে তার মৃত্যু হয় বলে তার ছেলে শওকত আজিজ রাসেল নিশ্চিত করেছেন।

গত ১১ ডিসেম্বর কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হওয়ার পর হাসেমকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি হলে ১৬ ডিসেম্বর থেকে তিনি ছিলেন লাইফ সাপোর্টে।

জানাজার বিষয়ে শওকত আজিজ রাসেল বলেন, “কোভিড পরিস্থিতির কারণে আমরা জানাজার বিষয়ে বিশেষ কিছু বলছি না। উনাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।”

ব্যবসায়ী হাসেম ২০০১ সালের জাতীয় নির্বাচনে নোয়াখালীর বেগমগঞ্জ আসন থেকে বিএনপি প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তবে পরে তিনি রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন। ২০১৬ সালে আনুষ্ঠানিকভাবে বিএনপি ছাড়ার ঘোষণা দেন তিনি।

অর্ধশতক আগে তামাক দিয়ে ব্যবসা শুরু করা হাসেম গত পাঁচ দশকে তার বাণিজ্যের বিস্তার ঘটিয়েছেন আবাসন, আমদানি-রপ্তানি, পার্টিকেল বোর্ড, ইস্পাত, প্লাস্টিক, ভোগ্যপণ্য, ব্যাংক-বীমাসহ বিভিন্ন খাতে।

নর্থ সাউথ ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান হাসেম একসময় সিটি ব্যাংক লিমিটেড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পরিচালনা পর্ষদে ছিলেন। জনতা ইনসুরেন্স কোম্পানিও গড়ে তোলেন তিনি।

About

Popular Links