Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফোন চার্জে দিয়ে গান শোনার সময় তরুণের মৃত্যু

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকায় এ ঘটনা ঘটে

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২০, ০২:১০ পিএম

বগুড়ায় মোবাইল ফোনে চার্জ দেওয়া অবস্থায় হেডফোনে গান শোনার সময় রাকিব আহমেদ (২২) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) রাতে শহরের ঠনঠনিয়া এলাকার বাড়ির নিজ ঘরে এ ঘটনা ঘটে। তিনি বৈদ্যুতিক স্পর্শে মারা গেছেন এমন ধারণা করা হলেও চিকিৎসকরা জানিয়েছেন, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে তার মৃত্যু হয়েছে।

পুলিশ ও স্বজনরা জানান, রাকিব আহমেদ শহরের ঠনঠনিয়া এলাকার ডা. শাহনুরের ছেলে। শহরের কলোনী এলাকায় তাদের একটি চায়নিজ রেস্তোরাঁ আছে। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষে ওই রেস্তোরাঁটি দেখাশোনা করতেন। শনিবার সন্ধ্যার পর তিনি বাড়িতে নিজ ঘরে ছিলেন। রাত সাড়ে ৮টার দিকে তাকে ডাক দিয়ে কোন সাড়া না পেয়ে চিন্তিত হয়ে পড়েন পরিবারের সদস্যরা। পরে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখা যায়, মোবাইল ফোন চার্জ দেওয়া ও হেডফোন কানে থাকা রাকিব অচেতন অবস্থায় রয়েছেন। তিনি বিদ্যুৎস্পর্শে আহত হয়েছেন ভেবে তাকে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নিহতের বড় ভাই রাব্বি জানান, রাকিব ঘরের মধ্যে শুয়ে গান শুনছিল এবং মোবাইল ফোন চার্জে দেওয়া ছিল। দরজা ভেঙে তাকে উদ্ধার করা হয়। বিদ্যুতায়িত হয়েছে ভেবে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে জানা যায় মস্তিষ্কে রক্তক্ষরণে মারা গেছে তার ভাই। 

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল হক ভুঞা জানান, তরুণ হোটেল ব্যবসায়ী রাকিব মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে মারা গেছেন। পরিবারের পক্ষ থেকে কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের জন্য দেওয়া হয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. খায়রুল বাশার মোমিন জানান, চার্জের সময় মোবাইল ফোনে রেডিয়েশন অনেক বেশি থাকে। এছাড়া বৈদ্যুতিক সংযোগ তো আছেই। চার্জে দিয়ে ফোনে কথা বলা, গান শোনা বা অন্য কোনও কাজ করা থেকে বিরত থাকারও আহবান জানান তিনি।



About

Popular Links