Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে করোনাভাইরাসে মৃত্যু ৭,৫০০ ছাড়াল

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২০, ০৫:৩১ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৫০৯ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ১৮১ জনের শরীরে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১১ হাজার ২৬১ জনে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৬৭ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৮২০টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৫৮৮টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩১ লাখ ৯৯ হাজার ১১৫টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮.১০%। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫.৯৮%।

নতুন যে ৩০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৯ এবং নারী ১১ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ৭১৭ জন বা ৭৬.১৩% এবং নারী ১ হাজার ৭৯২ জন বা ২৩.৮৭%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৭%।

এদিকে, করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ২৪৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৫৬৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮.৯১%।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর দেশে আক্রান্ত রোগীর সংখ্যা তিন লাখ অতিক্রম করে গত ২৬ আগস্ট এবং মৃতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে যায় ৪ নভেম্বর।

About

Popular Links