Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শত্রুতার জেরে বিষ দিয়ে ৫০০ হাঁস হত্যা!

দুই মাস আগেই এই খামারীর ১,৩০০ হাসঁ মেরে ফেলা হয়েছিল বলে অভিযোগ রয়েছে

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২০, ০৮:১০ পিএম

পূর্ব শত্রুতার জের ধরে যশোরের বাঘারপাড়ায় প্রায় ৫০০ হাঁস বিষ প্রয়োগ করে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে বাঘারপাড়া উপজেলার দেয়াড়া গ্রামের বিল জলেশ্বরে এ ঘটনা ঘটে।  

মৃত হাঁসগুলোর মালিক স্থানীয় খামারী জমির শেখ। তার অভিযোগ, কৃষ্ণনগর গ্রামের আহাদ আলী এবং দেয়াড়া গ্রামের রবিউল ইসলাম, কবির হোসেন এবং ইনছান আলী বিষ প্রয়োগে হাঁসগুলো মেরে ফেলেছে। 

এ ঘটনায় ওই চারজনকে অভিযুক্ত করে বাঘারপাড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন জমির শেখ।  

অভিযোগে উল্লেখ করা হয়, বিল জলেশ্বরে তার খামারে এক হাজার ক্যাম্বেল হাঁস ছিল। বেশিরভাগ হাঁস আর ১০-১৫ দিন পর ডিম পাড়া শুরু করবে। সেগুলো খালের পানিতে চরে বেড়ায়। খামারের পাশে কৃষ্ণনগর গ্রামের আহাদ আলীর একটি কূপ রয়েছে। হাঁসগুলো অনেক সময় ওই কূপের পানিতে নেমে পড়ে। আজ সকালে খামার থেকে হাঁসগুলো ছেড়ে দেওয়া হয়। হাঁসগুলো সারিবদ্ধভাবে আহাদ আলীর কূপে নেমে পড়ে। কূপের পানিতে আগে থেকেই বিষ দেওয়া ছিল। দুই-তিন মিনিটের মধ্যে প্রায় ৫০০ হাঁস ছটফট করে মারা যায়। প্রতিটি হাঁসের মূল্য ৩০০ টাকারও বেশি। এতে প্রায় দেড় লাখ টাকারও বেশি ক্ষতি হয়েছে।

তিনি বলেন, “দুই মাস আগে ওই চারজন মিলে বিষ দিয়ে আমার ১ হাজার ৩০০ হাঁস মেরে ফেলেছিল।”

বাঘারপাড়া থানার ওসি ফিরোজ উদ্দীন বলেন, “অভিয়োগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে মামলা রেকর্ড করা হবে।”

About

Popular Links