Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার চেষ্টা, হাতেনাতে আটক

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, ‘মাথায় টুপি পরা আনুমানিক ৪২ বছর বয়সী ওই ব্যক্তি বিকালে শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ইট দিয়ে আঘাত করতে থাকে’

আপডেট : ০১ জানুয়ারি ২০২১, ০৯:১৬ পিএম

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করার সময় এক জনকে হাতেনাতে আটক করেছে পুলিশ। শুক্রবার (১ জানুয়ারি) বিকেল চারটার দিকে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আটক ব্যক্তির নাম নূর আলম। তার বাড়ি শহরের রঘুনাথপুর গ্রামে,  সে পেশায় একজন কাঠমিস্ত্রি। তার কোনো রাজনৈতিক বা কোনো সংগঠনের সঙ্গে সংশ্লিষ্টতা আছে কি না, বিষয়টি নিশ্চিত করা যায়নি।

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, মাথায় টুপি পরা আনুমানিক ৪২ বছর বয়সী ওই ব্যক্তি বিকালে শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ইট দিয়ে আঘাত করতে থাকে। এতে ম্যুরালের একটি অংশ ভেঙে যায়। তবে বঙ্গবন্ধুর প্রতিকৃতির কোনো বিকৃতি হয়নি।

ওসি বলেন, “স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। হাতেনাতে আটক করা হয় তাকে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে। সেই সঙ্গে কেন তিনি এই ঘটনা ঘটিয়েছেন, সেটিও জানার চেষ্টা করা হচ্ছে।”

ঘটনাস্থল পরির্দশন করেছেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম।

ইউএনও রেজাউল করিম বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

২০১৯ সালের মার্চের শেষ দিকে পীরগঞ্জে জাতির পিতার এই ম্যুরালটি তৈরি করা হয়।

প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর রাতে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা।

About

Popular Links