Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যমন্ত্রী: 'দেশে ভ্যাকসিনের অভাব হবে না '

অনেক দেশেই সরকারকে ভ্যাকসিন দিতে চাচ্ছে

আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ০৫:৫২ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশে একদিকে যেমন কোন করোনা ওয়েভ নেই এবং সংক্রমণের হার আগের তুলনায় কমে গেছে।  অপরদিকে দেশে ভ্যাকসিনের কোন অভাব হবে না। অনেক দেশেই সরকারকে ভ্যাকসিন দিতে চাচ্ছে।  


 শনিবার ( ৯ জানুয়ারী) দুপুরে স্বাস্থ্য মন্ত্রী মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।


স্বাস্থ্য মন্ত্রী বলেন, আমরা আশা করছি চলতি মাসের শেষে অথবা সামনে মাসের প্রথম দিকেই বাংলাদেশ ভ্যাকসিন পেয়ে যাবে এবং ভ্যাকসিন দেওয়ার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ।


দেশে কোনোভাবেই ভ্যাকসিনের অভাব হবে না মন্তব্য করে মন্ত্রী  বলেন, আমাদের দেশে অনেকেই ভ্যাকসিন দিতে চাচ্ছে। চায়না ভ্যাকসিন দিতে চাচ্ছে, রাশিয়া ভ্যাকসিন দিতে চাচ্ছে, ইউরোপ ভ্যাকসিন দিতে চাচ্ছে, আমেরিকা ভ্যাকসিন দিতে চাচ্ছে। ভ্যাকসিনের জন্য আমরা সব দড়জা খুলে রেখেছি। 


মন্ত্রী আরও বলেন, ফাইজার কোম্পানি থেকে বিনামুল্যে ভ্যাকসিন পাওয়ার পর ফ্রন্ট লাইনারদেরকে আগে ভ্যাকসিন দেওয়া হবে।  


দেশে গড়ে প্রতিদিন ২০ থেকে ২৫ জন লোক মারা যাচ্ছে। তবে আমরা চাই না করোনায় আমাদের দেশে একটি লোকও মারা যাক। মন্ত্রী সবাইকে মাস্ক পড়া ও সামাজিক দুরুত্ব বজায় মেনে চলার আহবান জানান। 


তবে মন্ত্রী  বলেছেন, করোনা সংক্রামণের হার এখন সাড়ে ৫ শতাংশ, সুস্থতার হার ৯০ শতাংশ এবং মৃত্যুর হারও কমে গেছে।  যেভাবে আমেরিকাতে প্রত্যেকদিন চার হাজার লোক মারা যায়, পুরো বিশ্বে প্রায় ১০ হাজারের অধিক লোক মারা যায়। সেখানে আমাদের দেশে এখন মৃত্যু হার খুবই অল্প।


মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল,  সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


পরে সদর ও সাটুরিয়া উপজেলার ১ হাজার ৫শত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

About

Popular Links