Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালে ভর্তি হতে না পেরে ক্লাবে সন্তান প্রসব!

শনিবার বিকেলে অন্তঃসত্ত্বা ওই নারীকে ফিরিয়ে দেয় মাদারগঞ্জ উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষ

আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ০৪:৫৫ পিএম

হাসপাতালে ভর্তি হতে না পেরে ক্লাবে সন্তান জন্ম দিয়েছেন এক অন্তঃসত্ত্বা নারী।শনিবার (৯ জানুয়ারি) জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। 

জানা গেছে, শনিবার বিকেলে অন্তঃসত্ত্বা ওই নারী মাদারগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি হতে গেলে তাকে ফিরিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।এরপর জামালপুর শহরের বকুলতলা মৈত্রী ক্লাবে সন্তান জন্ম দেন আলপনা নামের ঐ নারী।  

পরে, মা ও নবজাতকের স্বাস্থ্যের অবনতি ঘটলে তাদেরকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আলপনা  মাদারগঞ্জ উপজেলার তেঘরিয়া গ্রামের ইয়াছিন আলীর স্ত্রী।

আলপনার স্বামী ইয়াছিন আলী ঢাকা ট্রিবিউনকে বলেন, "আমার স্ত্রীর প্রসববেদনা শুরু হওয়ায় আমি দ্রুত তাকে নিয়ে মাদারগঞ্জ উপজেলা হাসপাতালে যাই। কিন্তু সেখানকার কর্মরত ডাক্তার তার ভর্তি না করিয়ে তাকে তৎক্ষণাৎ জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন। সেখানে যাওয়ার পথে প্রসববেদনা তীব্র হওয়ায় তাকে দ্রুত রাস্তার পাশের বকুলতলা মৈত্রী ক্লাবে নিয়ে যাওয়া হলে সেখানে আমার স্ত্রী সন্তান জন্ম দেয়।" 

এ ব্যাপারে জানতে চাওয়া হলে সব অভিযোগ অস্বীকার করেন মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মোহাম্মদ সাইফুল আলম।  তিনি বলেন, "রোগীকে নিয়ে তার স্বামী হাসপাতালে এলে প্রথমে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে গাইনি প্রক্রিয়ায় বেশকিছু সমস্যা দেখা যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেই।"

About

Popular Links