Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল গ্রেপ্তার

তিন দিনের রিমান্ডে অবন্তিকা বড়াল


আপডেট : ১৩ জানুয়ারি ২০২১, ০৩:৩১ পিএম

দুর্নিতী দমন কমিশন (দুদক) এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পলাতক পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালকে গ্রেপ্তার করেছে । 

বুধবার (১৩ জানুয়ারি) ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে  ঢাকা  ট্রিবিউনকে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য  নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, পিকে হালদারের বান্ধবী অবন্তিকাকে ধানমন্ডি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। দুদকের উপ-পরিচালক সালাউদ্দিন তাকে গ্রেপ্তার করেছেন। 

দুদক প্রাথমিক তদন্তে অবন্তিকার বিরুদ্ধে পি কে হালদারের সঙ্গে যোগসাজশে অসৎ উদ্দেশে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগের প্রমান পেয়েছে ।

একই দিন পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগের বিদেশে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার) গ্রেফতারে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন (ইন্টারপোল)। 

এর আগে পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলের সহায়তার আবেদন করে দুদক। আবেদনের পরিপ্রেক্ষিতে পিকে হালদারের বিরুদ্ধে করা সব মামলার নথি চায় ইন্টারপোল। পরে ২ ডিসেম্বর ইন্টারপোলের মাধ্যমে পিকে হালদারকে গ্রেফতারের জন্য পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ।


About

Popular Links