Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে আরও ২১ মৃত্যু, শনাক্ত ৫৭৮

এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭,৮৮৩ জনে দাঁড়িয়েছে

আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ০৪:১৪ পিএম

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭,৮৮৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া, ৫৭৮ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫,২৭,০৬৩ জনে পৌঁছেছে।

শুক্রবার (১৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৯৯ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২১২টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২১৫টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৪ লাখ ৪৪ হাজার ৭টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৭৩ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ৩০ শতাংশ।

নতুন যে ২১ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ এবং নারী আটজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ৯৭৬ জন বা ৭৫ দশমিক ৮০ শতাংশ এবং নারী এক হাজার ৯০৭ জন বা ২৪ দশমিক ১৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৬৩৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭১ হাজার ৭৫৬ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমকি ৫১ শতাংশ।

.

About

Popular Links