Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নীলফামারীতে আগুন পোহাতে গিয়ে অন্তঃসত্ত্বা নারী দগ্ধ

গুরুতর অবস্থায় তাকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিট ভর্তি করা হয়েছে

আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ০৬:৪৭ পিএম

নীলফামারীর সৈয়দপুরে শীত নিবারণের জন্য আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে লিসা (২৫) নামের ৮ মাসের এক অন্তঃসত্ত্বা নারী। তিনি উপজেলা শহরের মুন্সিপাড়া মহল্লার খেজুরবাগ এলাকার মাছ বিক্রেতা মাসুদের স্ত্রী।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১০ টায় শহরের ওই এলাকায় ঘটনাটি ঘটে। শরীরের অধিকাংশ পুড়ে যাওয়ায় গুরুতর অবস্থায় তাকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

পারিবারিক সুত্রে জানা যায়, মাসুদের স্ত্রী লিসা শীত নিবারণের জন্য রান্নাঘরে চুলা জ্বালিয়ে আগুন পোহাচ্ছিলো । এসময় হঠাৎ গায়ের চাদরে আগুন লেগে গেলে মারাত্মকভাবে দগ্ধ হয় সে। তার আর্তচিৎকারে প্রতিবেশীরা ছুটে এলে তাৎক্ষনিকভাবে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক দ্রুত তাকে ঢাকাস্থ শেখ হাসিনা বার্ন ইউনিটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর তাকে ঢাকায় প্রেরণ করা হয়।

এ ব্যাপারে, মাসুদ জানান, সকাল বেলা আমার স্ত্রী চুলায় আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছিলো। এমন সময় গায়ের চাদরে আগুন লেগে যাওয়ায় সে অগ্নিদগ্ধ হয়। তার শরীরের বেশিরভাগ অংশ পুড়ে যাওয়ায় তাকে চিকিৎসক ঢাকায় নেয়ার পরামর্শ দেন। 

তিনি বলেন, “আমার পক্ষে স্ত্রীকে ঢাকা নিয়ে গিয়ে চিকিৎসা করানোর মত সামর্থ্য নেই। কোন রকম মাছ বিক্রি করে সংসার চলে। সরকারি সহযোগিতা বা বিত্তবানদের সাহায্য ছাড়া আমার স্ত্রীর চিকিৎসা করা সম্ভব নয়। তাই সকলের সহযোগিতা কামনা করছি।”

About

Popular Links