Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে করোনাভাইরাসে মৃত্যু ৭,৯০০ ছাড়াল

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৩ শতাংশ

আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ০৫:৩৬ পিএম

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৯০৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, ৫৬৯ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জনে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে রবিবার (১৭ জানুয়ারি) পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৯৯ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫৫৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৪৬টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৩টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৩ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ২৬ শতাংশ।

নতুন যে ২৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ এবং নারী সাতজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ৯৯২ জন বা ৭৫ দশমিক ৭৯ শতাংশ এবং নারী এক হাজার ৯১৪ জন বা ২৪ দশমিক ২১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ৬৮১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭২ হাজার ৪৩৭ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমকি ৫৪ শতাংশ।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

About

Popular Links