Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সালাম মূর্শেদী: বঙ্গবন্ধু আমাদের আদর্শিক পথপ্রদর্শক

মহানায়ক বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করতে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের আয়োজন করে যৌথভাবে ঢাকার ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ও খুলনায় ভারতীয় সহকারি হাইকমিশন

আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ০৫:৩০ পিএম

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শিক পথপ্রদর্শক। তার জন্যই আজ আমরা বাংলাদেশি হিসেবে বিভিন্ন পরিচয়ে পরিচিত হতে পেরেছি।

১৬ জানুয়ারি (শনিবার) মুজিববর্ষ উপলক্ষে ‍খুলনায় ভারতীয় সহকারি হাইকমিশনে আয়োজিত বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনী অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

মহানায়ক বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করতে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের আয়োজন করে যৌথভাবে ঢাকার ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ও খুলনায় ভারতীয় সহকারি হাইকমিশন।

আয়োজনে তিন দিনব্যাপী “বঙ্গবন্ধু-স্টেটসম্যান অব দ্য এরা” শীর্ষক গ্রুপ আর্ট এই প্রদর্শনী করছে। জন্মশত বার্ষিকীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানাতে দেশের ১২ শীর্ষস্থানীয় ও প্রতিশ্রুতিশীল চিত্রশিল্পীর বিভিন্ন মাধ্যমের শিল্পকর্ম প্রদর্শিত হয়।

খুলনা বিভাগীয় জাদুঘরে আয়োজিত অনুষ্ঠানে যোগদানের পর সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীকে ভারতীয় সহকারি হাই কমিশনার রাজেশ কুমার রাইনা বঙ্গবন্ধুকে নিয়ে আকাঁ বিখ্যাত চিত্রশিল্পীদের ছবি ঘুরে ঘুরে দেখান।

এ সময় তিনি বলেন, “দেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অকৃত্রিম ত্যাগ স্বীকার বাঙালি জাতি কখনও ভুলবে না। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের ফসল আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে বিশ্ব দরবারে। আমি মনে করি ভবিষ্যতেও এমন আয়োজন এই দুই দেশের বন্ধন আরও সুদৃঢ় করবে।”

এমন আয়োজনে সার্বিক সহযোগিতা করায় তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

এ সময় অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও ভারতীয় সহকারি হাইকমিশনে কর্তব্যরত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

About

Popular Links