Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

বকুল মিয়া তার আপন বড় ভাই‌য়ের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমে আসক্ত ছিলেন

আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ০৩:০৮ পিএম

কুড়িগ্রামে আপন বড় ভাই‌য়ের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমের জে‌রে নিজ স্ত্রী‌কে হত‌্যার দা‌য়ে বকুল মিয়া নামের এক ব্যক্তিকে মৃত‌্যুদণ্ডের আ‌দেশ দি‌য়ে‌ছে আদালত। 

মঙ্গলবার (১৯ জানুয়া‌রি) দুপু‌রে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন। পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। 

মামলা সূ‌ত্রে জানা যায়, জেলার রা‌জিবপুর উপ‌জেলার চরসাজাই নয়াপাড়া গ্রা‌মের মৃত আজিজুল হ‌কের ছে‌লে বকুল মিয়া তার আপন বড় ভাই‌য়ের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমে আসক্ত ছিলেন। এতে তার স্ত্রী শাহীনা বেগম বাধা দেন। 

এর জে‌রে ২০০৭ সা‌লের ২ ‌ডি‌সেম্বর বকুল মিয়া স্ত্রী শাহীনা বেগম‌কে গলা টি‌পে শ্বাসরোধ করে হত‌্যা ক‌রে মর‌দেহ ঝু‌লি‌য়ে রা‌খেন এবং আত্মহত‌্যা ব‌লে চা‌লি‌য়ে দেওয়ার চেষ্টা ক‌রেন। কিন্তু ময়নাতদন্ত প্রতি‌বেদ‌নে শাহীনার মৃত‌্যু হত‌্যাকাণ্ড ব‌লে নিশ্চিত হওয়া যায়। 

পরে শাহীনার বাবা শামছুল হক বাদী হ‌য়ে বকুল মিয়া ও নুরুন্নাহার‌কে আসা‌মি ক‌রে মামলা ক‌রেন। দীর্ঘ ১৩ বছর মামলার শুনানী ও সাক্ষ‌্য প্রমাণ শে‌ষে মঙ্গলবার দুপু‌রে আদালত বকুল মিয়া‌কে দোষী সাব‌্যস্ত ক‌রে মৃত‌্যুদ‌ন্ডের আদেশ দেয়। 

মামলার অপর আসামি ও বকুল মিয়ার বড় ভাই‌য়ের স্ত্রী নুরুন্নাহার‌কে বেকসুর খালাস দেয় আদালত।

About

Popular Links