Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাগেরহাটে বাঘের চামড়াসহ ‘শিকারি’ আটক

বাঘের চামড়া বিক্রির খবরে ক্রেতা সেজে চামড়া কিনতে দরদাম শুরু করেন বন বিভাগের এক কর্মকর্তা

আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ১১:৪৮ পিএম

বাঘের বিচারণভূমি সুন্দরবনের নিকটবর্তী জেলা বাগেরহাটের শরণখোলা থেকে বাঘের একটি চামড়াসহ “বাঘ শিকারি” চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় বরিশাল র‌্যাব-৮ এবং সুন্দরবন পূর্ব বিভাগ শরণখোলা উপজেলার বাস স্ট্যান্ড সংলগ্ন জলীলের ব্রিজ এলাকায় যৌথ অভিযান চালিয়ে বাঘের চামড়াসহ ওই ব্যক্তিকে আটক করে।

আটক মো. গাউস ফকির (৪৫) বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার দক্ষিণ সাউথখালী গ্রামের রশিদ ফকিরের ছেলে।

উদ্ধার করা বাঘের চামড়াটির দৈর্ঘ আট ফুট এক ইঞ্চি এবং প্রস্ত তিন ফুট এক ইঞ্চি বলে বন বিভাগ জানায়।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, গোপন সূত্রে তারা জানতে পারে দক্ষিণ সাউথখালী গ্রামের মো. গাউস ফকিরের কাছে বাঘের চামড়া রয়েছে। খবর পেয়ে তারা সোর্সের মাধ্যমে ক্রেতা সেজে ওই চামড়া ক্রয়ের জন্য দরদাম করতে থাকে। চামড়া হস্তান্তরের জন্য স্থান নির্ধারণ করা হয়। গাউস ফকির চামড়া নিয়ে নির্দিষ্ট স্থানে পৌঁছালে সুন্দরবন বিভাগ এবং বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা যৌথভাবে অভিযান পরিচালনা করে। এ সময় বাঘের চামড়াসহ শিকারি মো. গাউস ফকিরকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটক গাউস ফকির সুন্দরবন থেকে বাঘ শিকার করার পর চামড়া বিক্রি করার জন্য প্রসেস করে রেখেছিল। সে পেশাদার শিকারি চক্রের সদস্য। এ ব্যাপারে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

About

Popular Links