Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করবে না ডিজিটাল নিরাপত্তা আইন: কাদের

‘আওয়ামী লীগ উন্নয়ন ও সুশাসনের মাধ্যমে দেশের মানুষের আস্থা অর্জন করেছে।’

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৫৪ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে কোনও প্রতিবন্ধকতা সৃষ্টি করবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের ভোগড়া ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, “ডিজিটাল ক্রাইম রোধের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। ডিজিটাল সিকিউরিটির ব্যবস্থা করা হয়েছে। এতে কারও কোনও উদ্বেগ, উৎকণ্ঠার বা আতঙ্কের কারণ নেই। আমরা আশা করি এই আইন স্বাধীন সাংবাদিকতা ও স্বাধীন মতপ্রকাশে কোনও প্রকার বাধা সৃষ্টি করবে না। এ ব্যাপারে বৃহস্পতিবার সংসদের সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিস্কার বক্তব্যও দিয়েছেন।”

এক প্রশ্নের জবাবে মন্ত্রী ড.কামাল হোসেন ও বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের ঐক্য প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে এ ধরনের প্রক্রিয়ায় সরকারের কোনো মাথাব্যথা নেই। আমরা বিশ্বাস করি আওয়ামী লীগ উন্নয়ন ও সুশাসনের মাধ্যমে দেশের মানুষের আস্থা অর্জন করেছে। আগামী নির্বাচনে আমরা সোনালী ফসল ঘরে তুলতে সক্ষম হব।’

সাংবাদিকদের প্রশ্নেসাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বই প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “বইটি তিনি এসময় না প্রকাশ করে অন্য সময় করতে পারতেন। তিনি আরও বলেন, “এর দ্বারা সরকার বিরোধীদের, অপপ্রচারকারীদেরকে উসকে দেয়া হয়েছে।”

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, সড়ক বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবজ উদ্দিন খান, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আরিফুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


About

Popular Links