Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘মোবাইল অপারেটরদের কাছে পাওনা ১৩ হাজার কোটি টাকা’

গ্রামীণ ফোন, রবি, সিটিসেল ও টেলিটকের কাছে বিটিআরসি’র ১৩ হাজার ২২ কোটি ৩৮ লাখ ৬৫ হাজার ৯৩৪ টাকা পাওয়া রয়েছে বলে জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী

আপডেট : ২৫ জানুয়ারি ২০২১, ০৩:২৫ পিএম

দেশের চারটি মোবাইল অপারেটরের কাছে বিটিআরসি’র (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন) ১৩ হাজার ২২ কোটি ৩৮ লাখ ৬৫ হাজার ৯৩৪ টাকা পাওয়া রয়েছে বলে তথ্য দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

সোমবার (২৫ জানুয়ারি) সংসদ অধিবেশনে সংসদ সদস্য শহীদুজ্জমান সরকারের প্রশ্নের জবাবে এসব তথ্য সংসদে তুলে ধরেন তিনি।

মোবাইল অপারেটরগুলো হলো- গ্রামীণ ফোন, রবি, সিটিসেল (বর্তমানে বন্ধ) ও রাষ্ট্রয়াত্ত টেলিটক। এদের মধ্যে গ্রামীণ ফোন ও রবির কাছে বকেয়া অডিট আপত্তি সংক্রান্ত। আর সিটিসেলের বকেয়া উচ্চ আদালত নির্ধারিত এবং টেলিটকের কাছে পাওনা রয়েছে থ্রিজি তরঙ্গ বরাদ্দের টাকা।

মন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী, গ্রামীণ ফোনের অডিট আপত্তির ১২ হাজার ৫৮৯ কোটি ৯৮ লাখ ৭৬ হাজার ১৪৯ টাকার মধ্যে দুই হাজার কোটি টাকা দিয়েছে। তাদের কাছে বকেয়া রয়েছে ১০ হাজার ৫৭৯ কোটি ৯৪ লাখ ৭৬ হাজার ১৩৫ টাকা।

রবি ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকার মধ্যে ১৩৮ কোটি টাকা দিয়েছে। বকেয়া আছে ৭২৯ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকা।

সিটিসেলের কাছে বাকেয়া ১২৮ কোটি ৬ লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা এবং রাষ্ট্রায়ত্ত টেলিটকের কাছে বকেয়া ১ হাজার ৫৮৫ কোটি ১৩ লাখ টাকা।

টাকা আদায় নিয়ে টেলিটক বাদে তিনটি অপরাটরের সাথে মামলা চলমান আছে। অন্যদিকে টেলিটকের টাকা চেয়ে অর্থ মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হলেও কোন সাড়া মেলেনি বলে সংসদে জানিয়েছেন মন্ত্রী।

About

Popular Links