Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কক্সবাজার সদর হাসপাতালে আগুন, অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু

হাসপাতালে আগুন লাগার খবরে রোগী ও স্বজনরা আতঙ্কে বাইরে বেড়িয়ে যান। এ সময় মুমুর্ষ গোলবাহার বেগমের মুখে অক্সিজেন ছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে বের হওয়ার চেষ্টা করায় অক্সিজেন খুলে গেলে তার মৃত্যু হয়

আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ০৭:৫৪ পিএম

কক্সবাজার জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে হাসপাতালের নিচ তলার একটি পরিত্যক্ত কক্ষে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক মো. আবদুল্লাহ জানান, খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে এবং কি পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। 

এদিকে, হাসপাতালে অগ্নিকাণ্ডের সময় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের আলী আকবরের স্ত্রী গোলবাহার বেগম (৭০) নামের এক মুমুর্ষ রোগী অক্সিজেনের অভাবে মারা গেছে। 

হাসপাতালের বাইরে দাঁড়িয়ে থাকা গোলবাহার বেগমের নাতি ফরিদ আলম জানান, হাসপাতালে আগুন লাগার খবরে রোগী ও স্বজনরা আতঙ্কে বাইরে বেড়িয়ে আসে। এ সময় মুমুর্ষ গোলবাহার বেগমের মুখে অক্সিজেন ছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে বের হওয়ার চেষ্টা করায় অক্সিজেন খুলে গেলে তিনি মারা যান।

এদিকে, কক্সবাজার সদর হাসপাতালে আগুন লাগার খবরে ২৫০ শয্যার সব রোগীদের হাসপাতালের বাইরে নিয়ে আসা হয়। এতে করে রোগীদের সীমাহীন দুর্ভোগে পড়তে হয়েছে। বিশেষ করে মুমুর্ষ রোগীদের অক্সিজেনের অভাবে ব্যাপক দুর্ভোগে পড়েন। অন্যদিকে, অগ্নিকাণ্ডে ঘণ্টাব্যাপী বিদ্যুৎ না থাকায় সংশ্লিষ্টদেরকেও কাজ করতে বেগ পোহাতে হয়। পরে সন্ধ্যা ৭টার দিকে বিদ্যুৎ আসলে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক হয়ে আসে। 

About

Popular Links