Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে অনুপ্রবেশকারী ৫ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর

বুধবার দুপুরে আটককৃতদের চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করে বিজিবি

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:৪৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জের জহুরপুরটেক সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশেকারী ৫ বাংলাদেশি নাগরিককে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাত ১০ টার সময় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের বিজিবি’র কাছে হস্তান্তর করে বিএসএফ।  

বুধবার দুপুরে আটককৃতদের চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করে বিজিবি। পরে তাদের আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলো, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা গ্রামের সুবেল আলী ও জেনারুল ইসলাম, এবং রাজশাহী জেলার গোদাগাড়ী থানার গ্রোগ্রাম গ্রামের সফিকুল ইসলাম, একই থানার ইটাহার গ্রামের ইউসুফ আলী ও  ইসাহাক আলী।

৫৩ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া জানান, মঙ্গলবার দুপুরে আটককৃতরা বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতে প্রবশে করলে বিএসএফ তাদের আটক করে। বিষয়টি জানান পর বিএসএফের সাথে সমন্বয়ের মাধ্যমে রাত ১০টায় পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনা হয়। 

তিনি আরও জানান, বুধবার দুপুরে ৫৩ বিজিবি’র সদস্যরা চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করে আটককৃতদের। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলাও দায়ের করা হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজ্জাফর হোসেন জানান, বুধবার দুপুরে আটককৃতদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে মামলা দায়ের শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

About

Popular Links