Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় শনাক্তের হার আরও কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ০৫:৩৪ পিএম

দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান শুরুর দিনে দেশে করোনাভাইরাস শনাক্তের হার আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ২.৩৫%।

স্বাস্থ্য অধিদপ্তর রবিবার (৭ ফেব্রুয়ারি) জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৮২০৫ জনে দাঁড়িয়েছে।

পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় ২৯২ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩৮ হাজার ৬২ জনে পৌঁছেছে।

করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০৬টি পরীক্ষাগারে ১২ হাজার ৫৬২টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১২ হাজার ৪০৪টি নমুনা।

মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪.৩৫%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৫২%।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ৫৩১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮৩ হাজার ৩৭২ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯.৮৪%।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্ব পরিস্থিতি

কোভিড-১৯ আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২৩ লাখ ছাড়িয়েছে। সেই সাথে শনাক্ত রোগীর সংখ্যা ১০ কোটি ৫৭ লাখ অতিক্রম করেছে।

রবিবার সকাল ১০টার দিকে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৩ লাখ ৯ হাজার জনে। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৫৭ লাখ ৪৫ হাজার ৯১৫ জনে।

About

Popular Links