Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোংলায় ২২ কেজি হরিণের মাংসসহ পাচারকারী আটক

সম্প্রতি সুন্দরবনের অভ্যন্তরে বাঘ, হরিণসহ বন্যপ্রাণী হত্যা ও পাচার ব্যাপক বৃদ্ধি পেয়েছে। তারই পরিপ্রেক্ষিতে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জ এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে বন বিভাগ

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ০১:৪৪ পিএম

মোংলার দিগরাজের বালুর মাঠ এলাকা থেকে ২২ কেজি হরিণের মাংসসহ এক পাচারকারীকে আটক করেছে পুলিশ। রবিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে দিগরাজ বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়। 

আটক পাচারকারীর নাম কামাল শিকদার (৩০)।  কামাল বালুর মাঠ এলাকার জামাল শিকদারের ছেলে। 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী জানান, “গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকেলে এসআই মো. ইমলাক হোসেন, এএসআই মো. রুহুল আমিন, আবুল হোসেন দিগরাজ বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে ২২ কেজি হরিণের মাংসসহ কামাল শিকদারকে আটক করে।”


আরও পড়ুন - বন্যপ্রাণী হত্যা ও পাচার: সুন্দরবনে ‘রেড অ্যালার্ট’


তিনি জানান, “আটক কামাল জানিয়েছে খুলনার দাকোপ উপজেলার লাউডোব গ্রামের চোরা শিকারি কার্তিকের কাছ থেকে মাংস কিনে মোংলাসহ বিভিন্ন জায়গায় তিনি চড়া দামে বিক্রি করে আসছিলেন।” 

ওসি বলেন, “জব্দকৃত মাংসে কেরোসিন তেল দিয়ে নষ্ট করে মাটিচাপা দেওয়া হবে। আর আটককৃতের বিরুদ্ধে বন্যপ্রাণী নিধন-পাচার আইনে মামলা দায়েরের পর সোমবার বাগেরহাট আদালতে পাঠানো হবে।” 

প্রসঙ্গত, সম্প্রতি সুন্দরবনের অভ্যন্তরে বাঘ, হরিণসহ বন্যপ্রাণী হত্যা ও পাচার ব্যাপক বৃদ্ধি পেয়েছে। তারই পরিপ্রেক্ষিতে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জ এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে বন বিভাগ। 

About

Popular Links