Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

চা বিরতির আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৪৬ রান

চা-বিরতির আগ পর্যন্ত মোট ৪টি উইকেট তুলে নেন টাইগাররা

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৪ এএম

ঢাকা টেস্টের প্রথমদিনে চা-বিরতির আগে ৪ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৪৬ রান। প্রথম ৪ উইকেটের ভেতর আবু জায়েদ রাহী নেন ২ উইকেট, একটি করে উইকেট নেন সৌম্য ও তাইজুল।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টা থেকে শুরু হওয়া ম্যাচের আগে ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। লাঞ্চ ব্রেকের আগে ১ উইকেট নেয় তাইজুল। চা-বিরতির আগ পর্যন্ত ২য় সেশনে সৌম্য ও আবু জায়েদ মোট ৩টি উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সিরিজ হার ঠেকাতে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। এর আগে চট্টগ্রাম টেস্টে পুরো চারদিন রাজত্ব করা টাইগারদের শেষ পর্যন্ত ৩ উইকেটের ব্যবধানে পরাজয় বরণ করে নিতে হয়।

স্বাগতিক দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। সাকিব আল হাসান ও সাদমান ইসলাম ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন। সেই সাথে মোস্তাফিজুর রহমানকে বিশ্রামে রাখা হয়েছে। অন্যদিকে, সফরকারীদের দলে কেমার রোচের জায়গায় খেলছেন আলজারি জোসেফ।

বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, সাকিব আল হাসান না থাকায় তারা একাদশ সাজানো নিয়ে সমস্যায় রয়েছেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও আবু জায়েদ চৌধুরী রাহী।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট, জন ক্যাম্পবেল, শায়েস মোসলে, এনক্রুমা বোনার, কাইল মায়ার্স, জার্মেইন ব্লাকউড,  যশুয়া দা সিলভা, রাহকিম কর্নওয়েল, আলজারি জোসেফ জমেল ওয়ারিকান ও শ্যানন গ্যাব্রিয়েল।

About

Popular Links