Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথম সপ্তাহে টিকা নিয়েছেন ৭,৩৬,৬৮০ জন

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪২ পিএম

দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরুর প্রথম সপ্তাহে সারাদেশে করোনার টিকা নিয়েছেন সাত লাখ ৩৬ হাজার ৬৮০ জন।  যাদের মধ্যে পুরুষ ৫ লাখ ১৩ হাজার ৬২১ জন এবং নারী ২ লাখ ২৩ হাজার ৫৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে শনিবার (১৩ ফেব্রুয়ারি) বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনার টিকা নিয়েছেন এক লাখ ৯৪ হাজার ৩৭১ জন। যারা টিকা নিয়েছেন তাদের মধ্যে পুরুষ ১ লাখ ২৭ হাজার ৪৩ জন এবং নারী ৬৭ হাজার ৩৭১ জন।

এদিকে, রাজধানীর সচিবালয় ক্লিনিক, বিএএফ বাশার ও বিএএফ বঙ্গবন্ধুতে টিকাদান কার্যক্রম বন্ধ থাকায় বাকি ৪৩টি টিকাদান কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় মোট ২৬ হাজার ৫৬৪ জনকে টিকা দেয়া হয়েছে। অন্যদিকে, গত এক সপ্তাহে মোট ৪৬টি কেন্দ্রে ৯৫ হাজার ৪৬৫ জনকে টিকা দেয়া হয়েছে। এর মধ্যে ৬৪ হাজার ৮৫৭ জন পুরুষ এবং ৩০ হাজার ৬০৮ জন নারী রয়েছেন।

এর আগে, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে রবিবার (৭ ফেব্রুয়ারি) থেকে দেশে ব্যাপকভাবে টিকাদান কর্মসূচি শুরু হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে। টিকাদানের প্রথম দিন মোট ৩১ হাজার ১৬০ জনকে টিকা দেয়া হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে রবিবার বিকালে টিকাদান সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

About

Popular Links