Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘শেখ হাসিনার জন্যই এখন গ্রামেও অনার্স পড়া যায়’

‘এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নাই’

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ০৭:২২ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, “বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। এ জন্য করোনাকালেও যথাসময়ে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেয়া হয়েছে। উচ্চ শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য গ্রামেও অনার্স কলেজ স্থাপন করা হচ্ছে। একমাত্র শেখ হাসিনার জন্যই এখন গ্রামেও অনার্স পড়া সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা।”

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার গাংকুল পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, “আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ২০,০০০ টাকায় উন্নীত করেছেন।  বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন সর্বোচ্চ ৪৩ বিলিয়ন মার্কিন ডলার। যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নাই।”

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে অন্যদের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং ভাইস চেয়ারম্যান মো. তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম  উপস্থিত ছিলেন।

About

Popular Links