Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শহীদ মিনারে একসাথে ফুল দিতে পারবে সর্বোচ্চ ৫জন

জনসমাগম এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৫১ পিএম

২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একটি সংগঠনের ব্যানারে সর্বোচ্চ পাঁচ জনকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের অনুমতি দেওয়া হবে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেউ যদি ব্যক্তিগতভাবে ফুলের তোড়া অর্পণ করতে চান সেক্ষেত্রে মোট দু’জনকে অনুমতি দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে, কোভিড-১৯ এর বিস্তার রোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরার নির্দেশ দেয়া হয়।  

ক্যাম্পাসের সক্রিয় ছাত্র সংগঠনগুলোর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ কাউন্সিল বা "পরিবেশ পরিষদ" এর একটি সভায় থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদ আলমের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সভায় জানানো হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন এক বছর বন্ধের পর ১৩ মার্চ এর হলগুলো খোলার প্রস্তুতি নিচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কেবল স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির আবাসিক শিক্ষার্থীরা তাদের পরীক্ষার সময়সূচীর সাথে সামঞ্জস্য রেখে অগ্রাধিকারের ভিত্তিতে হলগুলোতে থাকার সুযোগ পাবে এবং তাদের পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে তাদের হল ছেড়ে যেতে হবে। 

অন্যান্যদের মধ্যে সভায় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদ, প্রক্টর একেএম গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (ডুটা) সভাপতি মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক মো. নিজামুল হক ভূঁইয়া এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা

About

Popular Links