Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে করোনাভাইরাসে আরও ১৬ মৃত্যু

করোনাভাইরাস শনাক্তের বিবেচনায় গত নয়দিনের মত আজও মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ রয়েছে

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ০৮:০১ পিএম

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৪৬তম দিনে (১৭ ফেব্রুয়ারি)  ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে আরও ১৬ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন।

গত ২৪ ঘন্টায় মৃত ১৬ জন্যের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৪ জন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছে। 

এখন পর্যন্ত দেশে  করোনাভাইরাসে মোট মৃত্যুবরণ করেছে ৮ হাজার ৩১৪ জন। করোনাভাইরাস শনাক্তের বিবেচনায় গত নয়দিনের মত আজও মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ রয়েছে। 

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৬১২ জনের নমুনা পরীক্ষায় ৪৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল (১৬ ফেব্রুয়ারি) ১৪ হাজার ৯৯৯ জনের নমুুনা পরীক্ষায় ৭৮৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৬৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০১ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে এ পর্যন্ত মোট ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

মোট পরীক্ষার ৩০ লাখ ১৬ হাজার ১৯৮টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৭৭ হাজার ৪৫৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন। গতকালের চেয়ে আজ ১১৮ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন।

আজ (১৭ ফেব্রুয়ারি) শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৪ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৩১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ২৯ জনের। 

গতকালের চেয়ে আজ ১ হাজার ৪০২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬১২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৭৮৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৮২৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

About

Popular Links