Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ২ লাখ ৬০ হাজারেরও বেশি মানুষ

গত ২৭ জানুয়ারি থেকে এখন পর্যন্ত সারা দেশে করোনাভাইরাসের টিকা নিয়েছেন ১৮ লাখ ৪৮ হাজার ৩১৩ জন। যাদের মধ্যে পুরুষ ১২ লাখ ৩৩ হাজার ৬৫৫ জন এবং নারী ছয় লাখ ১৪ হাজার ৬৫৮ জন

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১০:৫৬ পিএম

দেশব্যাপী চলমান টিকাদান কর্মসূচিতে গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসের টিকা নিয়েছেন দুই লাখ ৬১ হাজার ৯৪৫ জন। যাদের মধ্যে পুরুষ এক লাখ ৬৪ হাজার ৯৩৬ জন এবং নারী ৯৭ হাজার নয়জন।

গত তিন দিনে গড়ে প্রতিদিন ২ লাখ ৬০ লোককে টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের এক হাজার ৪০০ টিকাদান কেন্দ্র থেকে প্রতিদিন ৩ লাখ ৬০ হাজার টিকা দানের সক্ষমতা রয়েছে। গত ২৭ জানুয়ারি থেকে এখন পর্যন্ত সারা দেশে করোনাভাইরাসের টিকা নিয়েছেন ১৮ লাখ ৪৮ হাজার ৩১৩ জন। যাদের মধ্যে পুরুষ ১২ লাখ ৩৩ হাজার ৬৫৫ জন এবং নারী ছয় লাখ ১৪ হাজার ৬৫৮ জন।

এদিকে, রাজধানী ঢাকার ৪৬টি টিকাদান কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় মোট ৩২ হাজার ৪১২ জনকে টিকা দেয়া হয়েছে। অন্যদিকে, এখন পর্যন্ত মোট দুই লাখ ৪৫ হাজার ৮২৮ জনকে টিকা দেয়া হয়েছে। এর মধ্যে এক লাখ ৬৪ হাজার ৯৬০ জন পুরুষ এবং ৮০ হাজার ৮৬৮ জন নারী রয়েছেন।

এর আগে, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশে ব্যাপকভাবে টিকাদান কর্মসূচি শুরু হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে।

ভারতের উপহার হিসেবে সেরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার ২০ লাখ ডোজ গত ২১ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছে। এরপর ২৫ জানুয়ারি সেরাম থেকে বাংলাদেশের ক্রয় করা কোভিশিল্ডের প্রথম চালানের ৫০ লাখ ডোজ নিরাপদে ঢাকায় আসে। করোনাভাইরাসের টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

গত ২৭ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরীক্ষামূলক টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে পাঁচজনকে টিকা দেয়া হয়।

About

Popular Links