Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘টিকা নেওয়ার পর স্বাস্থ্য নির্দেশিকা ভুলে যাবেন না’

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৩:০০ পিএম

কোভিড-১৯ টিকা নেয়ার পর জনগণকে স্বাস্থ্য সুরক্ষা নির্দেশিকা কঠোরভাবে মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) এ কথা বলেন তিনি। 

তিনি বলেন, “আপনারা কোভিড-১৯ টিকা নেয়ার পর সব সমস্যা শেষ হয়ে গেছে মনে করবেন না। নিজেকে সুরক্ষিত রাখতে আপনাদের সর্বদা মাস্ক পড়তে হবে এবং সব স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করতে হবে। আমি আশা করি সবাই এটি করবে।”

বৃহস্পতিবার বাংলাদেশ মেরিন একাডেমির চট্টগ্রাম ক্যাম্পাসে ৫৫তম ব্যাচের ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড’ অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

তিনি বলেন, “যদিও আমরা টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করছি তারপরও মাস্ক ব্যবহার করা, হাত পরিষ্কার রাখা, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা এটা একান্তভাবে প্রয়োজন।”

শেখ হাসিনা বলেন, “সরকার বাংলাদেশের মানুষের জন্য সব ধরনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং সে লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

প্রশিক্ষণার্থী ক্যাডেটদের নতুন পেশাদার জীবনে অত্যন্ত সততা, আন্তরিকতা ও দক্ষতার সাথে তাদের নিজ নিজ দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রী আহ্বান জানান।”

তিনি অন্যান্য দেশের সাথে বাংলাদেশের সভ্যতা ও সংস্কৃতি বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

“আপনাদের নিজের দায়িত্ব সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সাথে পালন করতে হবে। যাতে দেশে এবং বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়,” বলেন শেখ হাসিনা।


About

Popular Links